ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রিজওয়ান-ফখরের ব্যাটে সিরিজ সমতা ফেরালো পাকিস্তান 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১৩ মে ২০২৪   আপডেট: ১১:১৯, ১৩ মে ২০২৪
রিজওয়ান-ফখরের ব্যাটে সিরিজ সমতা ফেরালো পাকিস্তান 

প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়েছিল আয়ারল্যান্ড। তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে তাদের সামনে সুযোগ ছিল সিরিজ জয়ের। তবে পারলো না আইরিশরা। মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের ব্যাটে ৭ উইকেটের বড় জয়ে সিরিজে সমতা ফেরাল পাকিস্তান।

রোববার (১২ মে) ডাবলিনে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৯৩ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। উইকেটকিপার লরকান টাকার লড়াকু হাফ-সেঞ্চুরি করেন। জবাব দিতে নেমে ফখর ও রিজওয়ানের ঝড়ো হাফ সেঞ্চুরিতে ১৬.৫ ওভারে জিতে যায় পাকিস্তান।

ব্যাট করতে নেমে অল্প রানেই ফিরে যান দুই আইরিশ ওপেনার অ্যান্ড্রু ব্যালবির্নি (১৬) ও পল স্টার্লিং (১১)। এরপর টেক্টরকে নিয়ে জুটি বাঁধেন টাকার। দলকে নিরাপদে রেখে ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৫১ রান করে সাজঘরে ফেরেন টাকার।

এরপর ৩২ রান করে ফিরে যান টেক্টরও। বাকি পথটা পাটি দেন কার্টিস ক্যাম্ফার (২২), জর্জ ডকরেল (১৫), গ্যারেথ ডেলানি (২৮)। এছাড়াও মার্ক আডায়ার ৯ ও গ্রাহাম হিউম ২ রান করেন।

পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি ৪ ওভারে ৪৯ রান খরচ করলেও ৩টি উইকেট তুলে নেন। ৩৩ রানে ২টি উইকেট নেন আব্বাস আফ্রিদি। ১টি করে উইকেট নেন মোহম্মদ আমির ও নাসিম শাহ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ৬ রানে ফিরে যান সাইম আইয়ুব। এরপর ডাক মেরে ফিরে যান বাবর আজম। বাবরের আউটে রিজওয়ানের সঙ্গে জুটি বাঁধেন ফখর। ফখর ৪০ বলে ৭৮ রানের মারকাটারি ইনিংস খেলে আউট হন। তার ইনিংসে ছিল ৬টি চার ও ৬টি ছক্কার মার।

এরপর আজম খানকে নিয়ে দলকে জয়ের বন্দরে নোঙর করেন রিজওয়ান। ৪৬ বলে ৭৫ রান করে অপরাজিত থাকেন রিজওয়ান। তিনি ৬টি চার ও ৪টি ছক্কা মারেন। ১০ বলে ৩০ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে নট আউট থাকেন আজম খান। তিনি ১টি চার ও ৪টি ছক্কা মারেন।

আইরিশদের হয়ে ১টি করে উইকেট নেন মার্ক আয়াডার, গ্রাহাম হিউম ও বেন হোয়াইট। ম্যাচ জেতানো ইনিংসের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার রিজওয়ান।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়