ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

১৪৮ রানের রঙিন ইনিংসে স্কুল ক্রিকেটের ফাইনাল জিতলেন সিফাত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ২৯ মে ২০২৪   আপডেট: ২০:০৯, ২৯ মে ২০২৪
১৪৮ রানের রঙিন ইনিংসে স্কুল ক্রিকেটের ফাইনাল জিতলেন সিফাত

মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ তখন অনুশীলন শেষ করে মিরপুরের সবুজ গালিচা দিয়ে ড্রেসিংরুমে ফিরছিলেন। তাদের সেই ড্রেসিংরুমে আজ এক ঝাঁক স্কুল পড়ুয়া ক্রিকেটারের দখলে।

বুধবার (২৯ মে, ২০২৪) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের ফাইনাল। যেখানে মুখোমুখি হয় কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ ও পিরোজপুরের সরকারি কে.জি. ইউনিয়ন উচ্চ বিদ্যালয়। যে ম্যাচটা রাঙিয়েছেন ফাইনালের নায়ক কদমতলার সিফাত শাহরিয়ার মোশারফ।

ড্রেসিংরুমে বসে সিফাতের কয়েকটি শট দেখেছিলেন মুশফিক। ডানহাতি ব্যাটসম্যান ৮ নম্বরে নেমে ব্যাটিং তাণ্ডব চালান। খেলেন ১১৫ বলে ১৪৮ রানের ইনিংস। এই ইনিংস খেলার পথে ৯টি চার ও ৬টি ছক্কা হাঁকান সিফাত। কিশোরকে মনে ধরে যায় মুশফিকের। শুধু মুশফিকই নয় তার সঙ্গে ব্যাটিং করা আরেক ব্যাটসম্যানকে দেখেও মুগ্ধ হন মুশফিক। তাদের অনুপ্রাণিত করতে দুই জোড়া গ্লাভস উপহার দেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম পোস্টারবয়।

সিফাতের ১৪৮ রানের রঙিন ইনিংসে কদমতলা স্কুল ইনিংসে ২৮৬ রানের বড় পুঁজি পায়। জবাব দিতে নেমে ৯৯ রানের বেশি করতে পারেনি পিরোজপুরের প্রতিনিধিরা। ১৮৭ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে স্কুল ক্রিকেটের প্রথম শিরোপা পায় কদমতলা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪২ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে কদমতলা। সেখান থেকে সিফাত দলের হাল ধরেন। তুলে নেন দারুণ এক সেঞ্চুরি। উইকেটের চারিপাশে দৃষ্টিনন্দন সব শটে মুগ্ধ করেন সবাইকে। ব্যাটিংয়ের পাশাপাশি পেস বোলিংও করেন তিনি। কিন্তু বোলিংয়ের সময় পায়ে টান পড়ে মাঠ ছাড়তে হয় তাকে। বোলিংয়ে কদমতলার হয়ে হ্যাটট্রিক করেন মোহাম্মদ হোসাইন।

ম্যাচ শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নাজিম এ. চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভেলপমেন্ট কমিটির ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কাওসার।

এক নজরে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট ২০২৩-২৪:
চ্যাম্পিয়ন: কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা।
রানার্স-আপ: সরকারি কে.জি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়।
ম্যান অব দ্য ফাইনাল: সিফাত শাহরিয়ার (মোশারফ) - ঢাকা
ম্যান অব দ্য টুর্নামেন্ট: হৃদয় ফকির (কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা)
সর্বোচ্চ রান: সিফাত শাহরিয়ার (মোশারফ) - (১৯২ রান, ন্যাশনাল রাউন্ড) - ঢাকা।
সর্বোচ্চ উইকেট: নূর আহমেদ সিয়াম - (৯ উইকেট, ন্যাশনাল রাউন্ড)।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়