ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দুই বছরের চুক্তিতে বার্সার কোচ ফ্লিক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ২৯ মে ২০২৪  
দুই বছরের চুক্তিতে বার্সার কোচ ফ্লিক

বার্সেলোনার কোচ হিসেবে চুক্তি সম্পন্ন করেছেন হানসি ফ্লিক। আজ বুধবার (২৯ মে, ২০২৪) সন্ধ্যায় তাকে কোচ হিসেবে চুক্তিবদ্ধ করার আনুষ্ঠানিক ঘোষণা দেয় বার্সেলোনা। জানা গেছে দুই বছরের জন্য তাকে নিয়োগ দিয়েছে কাতালান ক্লাবটি। সে হিসেবে ২০২৬ সাল পর্যন্ত বার্সায় থাকবেন তিনি।

এ বিষয়ে এক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, বার্সেলোনা ও হানসি ক্লিক আজ একটি ঐক্যমতে পৌঁছে চুক্তিবদ্ধ হয়েছে। বার্সেলোনা পুরুষ প্রথম দলের কোচ হিসেবে তিনি ২০২৬ সালের ৩০ জুন পর্যন্ত দায়িত্ব পালন করবেন। নতুন এই কোচ আজ ক্লাবের অফিসে বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তে, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট রাফা ইয়ুস্তে, স্পোর্টিং ডিরেক্টর অ্যান্ডারসন লাইস দে সুজার সামনে চুক্তি স্বাক্ষর করেন। হানসিকে আনার মাধ্যমে বার্সেলোনা এমনই একজন কোচকে বাছাই করলো যিনি হাই প্রেসিং ফুটবল, ইনটেন্স ও সাহসী ফুটবল স্টাইলের জন্য পরিচিত। যেটা তাকে ক্লাব ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য এনে দিয়েছে।

ফ্লিক ২০২০ সালে বায়ার্ন মিউনিখকে ট্রেবল জিতিয়েছিলেন। সেবার তার তত্ত্বাবধানে বাভারিয়ানরা জার্মান বুন্দেসলিগা, ডিএফবি পোকাল ও উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিল। তবে জার্মান জাতীয় দলের হয়ে অতোটা সুবিধা করতে পারেননি তিনি। ২০২২ বিশ্বকাপে তার তত্ত্বাবধানে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল।

বার্সার সঙ্গে মিশন শুরু করার আগেই নতুন করে কাকে কাকে দলে ভেড়ানো যায় সেটা নিয়ে বৈঠকে বসবেন ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে। রিয়াল মাদ্রিদকে স্পেন ও ইউরোপে টেক্কা দেওয়ার মতো একটি অপ্রতিরোধ্য দল তৈরি করতে চান তিনি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়