ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই ফাইনালিস্টের নাম জানালেন অস্ট্রেলিয়ান তারকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ৩১ মে ২০২৪   আপডেট: ১১:১১, ৩১ মে ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই ফাইনালিস্টের নাম জানালেন অস্ট্রেলিয়ান তারকা

একদিন বাদেই মাঠ গড়াতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এবারের আসরে শিরোপার জন্য লড়বে ২০টি দল। যে কেউ অঘটন ঘটিয়ে দিতে পারে। তবে তেমনটা মনে করছেন না অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লায়ন। তার মতে, এবারের আসরে ফাইনাল খেলবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান রানার্সআপ পাকিস্তান। এমনকি এর আগের আসরেও অপরাজিত থেকে খেলেছে সেমিফাইনালে, ভাগ্যদোষে খেলা হয়নি ফাইনাল। এবারও তাদেরকে ফাইনালে দেখছেন লায়ন। প্রতিপক্ষ হিসেবে রাখছেন নিজ দেশ অস্ট্রেলিয়াকে।

লায়ন বলেন্, ‘ফাইনালিস্ট হিসেবে অবশ্যই অস্ট্রেলিয়া, আমি হয়তো একটু পক্ষপাতিত্বই করব। দ্বিতীয়ত আমার মনে হয় পাকিস্তান। এই কন্ডিশনে কোয়ালিটি স্পিন বোলাররা থাকবে, তবে তাদের বাবর আজমের মতো ইলেকট্রিক ব্যাটার আছে।’

বিশ ওভারের এবারের আসরে রানের বন্যা বয়ে যাবে বলে মনে করেন লায়ন। তিনি আরও বলেন, ‘আমার মনে হয়, টুর্নামেন্টের শুরুর দিকে টি-টোয়েন্টির সর্বোচ্চ রানটাই আমরা দেখতে পাব।’

লায়ন পাকিস্তানকে ফাইনালে দেখলেও ক্রিকেটবোদ্ধাদের বড় একটি অংশ সেদিকে যাচ্ছেন না। পাকিস্তানের সাবেক কোচ ম্যাথু হেইডেনই পাকিস্তানকে দেখছেন না শেষ চারে। তার মতে সেমিফাইনালে উঠবে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। 

এদিকে সুনীল গাভাস্কার ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে সেমিফাইনালিস্ট হিসেবে দেখছেন। ২০২১ টি-২০ বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ নিজের দেশ অস্ট্রেলিয়ার সাথে শেষ চারে দেখছেন ভারত, ইংল্যান্ড ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক পল কলিংউডও এগিয়ে রাখছেন এই চার দলকে। 

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়