ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পাকিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারলো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ৩১ মে ২০২৪   আপডেট: ১১:০৬, ৩১ মে ২০২৪
পাকিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারলো ইংল্যান্ড

বিশ্বকাপের আগে ইংল্যান্ডে পাঁচ ম্যাচের সিরিজটি ছিল ইংল্যান্ড-পাকিস্তান দুই দলের জন্যেই নিজেদের ঝালিয়ে নেওয়ার। তাতে পাকিস্তানকে হারিয়ে নিজেদের বিশ্বকাপ প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিলো ইংলিশরা। সিরিজের চতুর্থ ও শেষ ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে জস বাটলারের দল।

বৃহস্পতিবার (৩১ মে) ওভালে বোলারদের দাপুটে পারফর্ম্যান্সে পাকিস্তানকে ১৯.৫ ওভারে ১৫৭ রানেই আটকে দেয় ইংল্যান্ড। জবাব দিতে নেমে দলীয় পারফরম্যান্সে ২৭ বল হাতে রেখেই ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় ইংল্যান্ড।

বৃষ্টি চোখ রাঙিয়েছে গতকালও। টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের জুটিতে শুরুটা বেশ ভালোই হয়েছিল পাকিস্তানের। ৫.৫ ওভারে দুজন যোগ করেন ৫৯ রান। পাওয়ারপ্লের শেষ বলে জোফরা আর্চারকে কাট করতে গিয়ে ওয়াইড স্লিপে ধরা পড়েন বাবর (৩৬)। এরপর শুরু হয় ব্যাটিং ধ্বস।

পরের ওভারেই নেই রিজওয়ান (২৩)। উসমান খান এক প্রান্তে ছিলেন, কিন্তু পাকিস্তানের মিডল অর্ডার সুবিধা করতে পারেনি মোটেও। একে একে বিদায় নেন ফখর জামান, শাদাব খান ও আজম খান।  তিনজন মিলে ১৫ বল খেলে করতে পারেন মাত্র ৯ রান। শাদাব ও আজমের অবশ্য সেখানে অবদান শূন্য।

১৫৮ রানের লক্ষ্যে ফিল সল্ট ও জস বাটলারের ওপেনিং জুটি পাওয়ারপ্লেতেই তোলে ৭৮ রান। সপ্তম ওভারে ২৪ বলে ৪৫ রান করে সল্ট থামলে ভাঙে সে জুটি। এরপর  উইল জ্যাকস, জনি বেয়ারস্টো ও হ্যারি ব্রুক রানের দেখে পেলে প্রস্তুতিটা বেশ ভালো হয় ইংল্যান্ডের।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়