ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪

সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রাহকের নাম জানালেন পন্টিং

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ৩১ মে ২০২৪   আপডেট: ১২:০৪, ৩১ মে ২০২৪
সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রাহকের নাম জানালেন পন্টিং

টি-টোয়েন্টি বিশ্বকাপের উন্মাদনায় মাতোয়ারা গোটা ক্রিকেট বিশ্ব। এর মধ্যেই তারকা-মহাতারকারা নিজেদের ভবিষ্যদ্বাণী নিয়ে হাজির হয়েছেন। এদের মধ্যে আছেন সাবেক অজি তারকা রিকি পন্টিংও। বিশ্বকাপের সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রাহক নিয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন সাবেক অজি তারকা। 

পন্টিং বাজি ধরেছেন ট্রাভিস হেড ও  জাসপ্রিত বুমরাহকে নিয়ে। তার বিশ্বাস, টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট পাবেন ভারতের তারকা পেসার। সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে থাকবেন অস্ট্রেলিয়ার ওপেনার ট্রাভিস হেড।

আইসিসি রিভিউতে কথা বলার সময় পন্টিং বলেন, ‘আমার মতে, টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি হবে জাসপ্রিত বুমরাহ। একজন অসাধারণ পারফরমার হিসেবে বেশ কয়েক বছর ধরে দলে অবদান রাখছে সে, আমি কেবল তার কথা ভাবছি। দুর্দান্ত একটি আইপিএল কাটিয়েছে সে।’

‘নতুন বলে সে কী করতে পারে, নতুন বল সুইং করায়... ওভারপ্রতি সাতেরও কম রান দিয়ে সে আইপিএল শেষ করেছে। সে উইকেট নেয়, কঠিন ওভারও করে। আর টি-টোয়েন্টিতে যখন কঠিন ওভার করবেন, সেটা অনেক উইকেট নেওয়ার সুযোগ করে নেয়। তাই, আমি তাকেই সমর্থন করছি।’-যোগ করেন অজি কিংবদন্তি।

এদিকে এবারের আইপিএলে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন হেড। সানরাইজার্স হায়দরাবাদের ফাইনালে খেলার পথে বড় অবদান ছিল তার। ১৫ ম্যাচে আসরের চতুর্থ সর্বোচ্চ ৫৬৭ রান করেন এক সেঞ্চুরি ও চার ফিফটিতে। স্ট্রাইক রেট আকাশচুম্বী, ১৯১.৫৫!

হেডকে নিয়ে পন্টিং বলেন, ‘সর্বোচ্চ রান সংগ্রাহক হবে ট্রাভিস হেড। আমার মনে হয়, গত কয়েক বছরে লাল বল হোক কিংবা সাদা বল, সে যা কিছু করেছে, সবই ছিল শীর্ষ মানের। সে এই মুহূর্তে ভয়ডরহীন ক্রিকেট খেলছে।’

২০০৭ আসরের শিরোপা জয়ী ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী বুধবার, প্রতিপক্ষ আয়ারল্যান্ড। পরদিন ওমান ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে ২০২১ আসরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়