ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

দীর্ঘদিন ইনজুরিতে কৃষ্ণা, উন্নত চিকিৎসায় সাড়া দেয়নি বাফুফে 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ৩১ মে ২০২৪   আপডেট: ১২:৫০, ৩১ মে ২০২৪
দীর্ঘদিন ইনজুরিতে কৃষ্ণা, উন্নত চিকিৎসায় সাড়া দেয়নি বাফুফে 

২০২২ সালে সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি জিতে ইতিহাস গড়ে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। চ্যাম্পিয়নশীপ অর্জনের পর নারী ফুটবলকে আরও এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে, সংস্থাটি খোদ ফুটবলারের দিকেও নজর দিচ্ছে না! 

বাংলাদেশের সাফ চ্যাম্পিয়নশীপ দলের অন্যতম সদস্য ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার। দীর্ঘদিন ধরে পায়ের ইনজুরিতে ভুগছেন কৃষ্ণা। সুস্থ হয়ে উঠতে তার দরকার উন্নত চিকিৎসায়। কিন্তু এই ফরোয়ার্ডের উন্নত চিকিৎসায় সাড়া দেয়নি বাফুফে। বারবার দায়সারাভাবে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি বলেছে, দেশেই চিকিৎসা নিতে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অবহেলার কথা নিজেই জানিয়েছেন কৃষ্ণা। বৃহস্পতিবার (৩১ মে) রাতে দীর্ঘ একটি পোস্ট দেন সাফ জয়ী দলের অন্যতম এই সদস্য। সেখানেই দীর্ঘশ্বাস নিয়ে আক্ষেপের কথাগুলো লিখেন টাঙ্গাইলের এই নারী ফুটবলার।  

দিশেহারা কৃষ্ণা এক পর্যায়ে শরণাপন্ন হন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর। দেশের বাইরে উন্নত চিকিৎসার জন্য দেবাশীষ পরামর্শ দিলে সেটি বাফুফেকে জানান কৃষ্ণা। কিন্তু বাফুফে সাড়া দেয়নি। 

কৃষ্ণা বলেন, ‘২০২৩ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফিজিও (প্রধান চিকিৎসক) দেবাশীষ চৌধুরী স্যারকে দেখিয়েছিলাম। উনি প্রায় আমাকে অনেকদিন দেখেন, যখন ব্যথা কমতে ছিল না। স্যার বলেছিলেন অস্ট্রেলিয়া, ইন্ডিয়া গিয়ে ট্রিটমেন্ট করাতে। কিন্তু যখন আমি বাফুফেকে জানাই, উনারা বলেন আরো কিছুদিন দেশে ডাক্তার দেখাতে। আমি অনেকদিন তাদেরকে ইন্ডিয়াতে যাওয়ার কথা বলছি। কিন্তু উনারা আমার কথায় কোন গুরুত্ব দেয়নি। আজ পর্যন্ত ব্যাথা নিয়ে প্র্যাকটিস করছি।’
 
শুধু তাই নয় কোচও কৃষ্ণার ইনজুরি আমলে নেননি। সেই কষ্টের কথাও বর্ণনা করেন কৃষ্ণা, ‘কষ্ট একটাই কখনো কোন টিমমেট, প্লেয়ার বা কোচকে বলতে দেখলাম না কৃষ্ণা ইনজুরিতে। তাকে তাড়াতাড়ি ট্রিটমেন্ট করানো হোক। কারো কোন মাথাব্যথাই নেই। ১০ বছরের পরিশ্রম এক নিমিষে শেষ।’

সবশেষ যেন নিজেকে নিজেই সান্তনা দিয়েছেন কৃষ্ণা। দোয়া চেয়েছেন সবার কাছে, ‘সবাই আমার জন্য আশীর্বাদ এবং দোয়া করবেন। যাতে মানসিকভাবে ভেঙে না পড়ি। আবার আগের মতো মাঠে ফিরতে পারি।’

কৃষ্ণার ইনজুরিতে অবহেলার বিষয়ে জানতে কয়েকবার বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে রাইজিংবিডি। তবে তিনি সাড়া দেননি। 

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ