ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

জয় দিয়ে প্রস্তুতি সারলো শ্রীলঙ্কা ও আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ১ জুন ২০২৪   আপডেট: ১৭:০৩, ১ জুন ২০২৪
জয় দিয়ে প্রস্তুতি সারলো শ্রীলঙ্কা ও আফগানিস্তান

জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সেরেছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। শুক্রবার রাতে প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা হারিয়েছে আয়ারল্যান্ডকে। আর আফগানিস্তান হারিয়েছে স্কটল্যান্ডকে।

লডারহিলে শ্রীলঙ্কা আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৬৩ রান করে। জবাবে ১৮.২ ওভারে মাত্র ১২২ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।

অন্যদিকে পোর্ট অব স্পেনে আফগানিস্তান আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৭৮ রান করে। জবাবে ৯ উইকেটে ১২৩ রানের বেশি করতে পারেনি স্কটল্যান্ড।

আফগানিস্তানকে জেতাতে দারুণ অবদান রাখেন গুলবাতিন নায়েব। প্রথমে ব্যাট হাতে ৩০ বলে ৫টি চার ও ৬ ছক্কায় ৬৯ রানের ইনিংস খেলেন। এরপর বল হাতে ১ ওভারে ৫ রান দিয়ে ১ উইকেট নেন। তাতে ম্যাচসেরাও হন তিনি।

আফগানিস্তানের ইনিংসে গুলবাদিন ছাড়া আজমতউল্লাহ ওমরজাই ৩৬ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৪৮, মোহাম্মদ নবী ১৬ ও রশিদ খান ১৫ রান করেন। তাতে তাদের দলীয় সংগ্রহ ১৭৮ পর্যন্ত যায়।

বল হাতে স্কটল্যান্ডের ক্রিস সোলে ৪ ওভারে ৩৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। ব্রাডলি কুরিয়ে ৪ ওভারে ২৬ রান দিয়ে নেন ২টি উইকেট।

রান তাড়া করতে নেমে ৪৪ রানেই ৫ উইকেট হারিয়ে বসে স্কটল্যান্ড। তাতে জয়ের বন্দর থেকে ছিটকে যায় তারা। জর্জ মুনসের ২৮, মার্ক ওয়াটের ৩৪, সোলের ১২ ও ক্রিস গ্রেভেসের ১০ রানের ইনিংসে তারা ২০ ওভারে ১২৩ পর্যন্ত যেতে পারে।

আয়ারল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার কেউ বড় ইনিংস খেলতে না পারলেও সবাই রান পান অল্প-বিস্তর করে। তার মধ্যে অ্যাঞ্জেলো ম্যাথুজ ১ চার ও ২ ছক্কায় অপরাজিত ৩২ রান করেন। ওয়ানিন্দু হাসারাঙ্গা ৩ চার ও ১ ছক্কায় করেন ২৬ রান। দাসুন শানাকা ২ চার ও ১ ছক্কায় করেন ২৩ রান। পাথুম নিসাঙ্কা ১ চার ও ২ ছক্কায় করেন ২২ রান। এছাড়া কুসল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা ১৩টি করে রান করেন। তাতে শ্রীলঙ্কা ৮ উইকেট হারিয়ে ১৬৩ রান পর্যন্ত যেতে পারে।

বল হাতে আয়ারল্যান্ডের ব্যারি ম্যাককার্থি ২.৪ ওভারে ৩১ রান দিয়ে ২টি উইকেট নেন। জশ লিটল ৪ ওভারে ৪৫ রান দিয়ে নেন ২টি উইকেট।

রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৮.২ ওভারে ১২২ রানে অলআউট হয়ে যায় আইরিশরা। তাদের টপ ও মিডল অর্ডারের ছয়জন ব্যাটসম্যান কেবল দুই অঙ্কের কোটায় রান পান। বাকিদের কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর।

কুর্টিস ক্যাম্ফার ২ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ২৬ রান করেন। এছাড়া পল স্টার্লিং ২১, জর্জ ডকরেল ১৭, অ্যান্ডি বালবিরনি ১৬, হ্যারি টেক্টর ১৩ ও লরকান টাকার ১১ রান করেন।

শ্রীলঙ্কার দাসুন শানাকা আয়ারল্যান্ডের ইনিংসে ধস নামান। ৩.২ ওভারে ২৩ রান দিয়ে ৪টি উইকেট নেন তিনি। এছাড়া মাহিশ থিকশানা ৪ ওভারে ১৪ রান দিয়ে ২টি উইকেট নেন। ওয়ানিন্দু হাসারাঙ্গা ৪ ওভারে ৪০ রান দিয়ে নেন ২টি উইকেট।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়