ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পুরোনো দায়িত্ব পেয়ে ফিরলেন বিশ্বকাপজয়ী নাভিদ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ১ জুন ২০২৪   আপডেট: ১৪:৩৫, ১ জুন ২০২৪
পুরোনো দায়িত্ব পেয়ে ফিরলেন বিশ্বকাপজয়ী নাভিদ

২০১৮ সালের জুলাই থেকে ২০২০ সালের ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন নাভিদ নাওয়াজ। তার হাত ধরেই বাংলাদেশ জেতে বৈশ্বিক ক্রিকেটে এখন পর্যন্ত একমাত্র শিরোপা যুব বিশ্বকাপ। ২০২০ সালে আকবর আলীরা ফাইনালে ভারতকে হারিয়ে পেয়েছিলেন শিরোপার স্বাদ। যুব বিশ্বকাপের পর তার সঙ্গে আর চুক্তি করেনি বিসিবি।

চার বছর পর নাভিদকে আবার ফেরাচ্ছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। শ্রীলঙ্কান কোচ পেয়েছেন পুরোনো দায়িত্ব। তবে এবার অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচের সঙ্গে বিসিবির গেম ডেভেলপমেন্টের আওতাধীন জুনিয়র বয়সভিত্তিক দলগুলোর ব্যাটিং পরামর্শকের ভূমিকাতেও দেখা যাবে।

শনিবার (০১ জুন, ২০২৪) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নাওয়াজকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। তার সঙ্গে চুক্তির মেয়াদ শুরু হচ্ছে পহেলা জুন থেকে। দুই বছরের জন্য পেয়েছেন দায়িত্ব।

বাংলাদেশে আসার আগে শ্রীলঙ্কার জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছিলেন নাভিদ। সর্বশেষ যুব বিশ্বকাপে স্টুয়ার্ট ল’র অধীনে খেলে ভালো ফল না পাওয়ায় আবার তার কাছেই ফিরল বিসিবি। ল এখন যুক্তরাষ্ট্র জাতীয় দলের প্রধান কোচ।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়