ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘ভিনিসিউসই ব্যালন ডি’অরের যোগ্য’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ২ জুন ২০২৪  
‘ভিনিসিউসই ব্যালন ডি’অরের যোগ্য’

স্বপ্নের মতো এক মৌসুম শেষ করলেন ভিনিসিউস জুনিয়র। রিয়াল মাদ্রিদের হয়ে লিগ শিরোপা, লা লিগা জয়ের পর ইউরোপীয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই চ্যাম্পিয়নস লিগের শিরোপাও পেয়েছেন ব্রাজিলের সুপারস্টার। দলকে শীর্ষে তুলতে, শ্রেষ্ঠত্বের খেতাব জেতাতে এই ফরোয়ার্ডের পারফরম্যান্স ছিল অনন্য। ধ্রুপদী পারফরম্যান্সে তার সামনে খুলে গেছে ব্যালন ডি’অর জেতার সুযোগ।

ফুটবল বিশেষজ্ঞদের মতে, এবারের ব্যালন ডি’অর জেতার জন্য যা প্রয়োজন ভিনিসিউস সবগুলো কাজই করেছেন। রোববার রাতে চ্যাম্পিয়নস লিগের ১৫তম শিরোপা ঘরে তোলে স্পেনের দল রিয়াল মাদ্রিদ। বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারায় তারা। কারভাহালের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর ভিনিসিউস গোল করে ব্যবধান দ্বিগুন করে। তার ওই গোলেই  অনেকটা নিশ্চিত হয়ে যায় রিয়ালের শিরোপা।

চলতি মৌসুমে ভিনিসিউসের পারফরম্যান্স ছিল অসাধারণ। নিজে গোল করেছেন। সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন। অনফিল্ডে তার অ্যাটিটিউড নিয়ে অনেক কথা, অনেক সমালোচনা থাকলেও এবার ভিনিসিউস ছিল ভিন্ন রূপে। মাঠে তার শতভাগ নিবেদন বুঝিয়ে দিচ্ছিল সে বড় কিছুর ক্ষুধায় মগ্ন। সেটা হতে পারে ব্যালন ডি’ অরও।

শ্রেষ্ঠত্বের এই পুরস্কারের জন্য ভিনিসিউসকে যোগ্য মনে করছেন দলের কোচ কার্লো আনচেলত্তি। রিয়াল মাদ্রিদের কোচ আনচেলত্তি বলেছেন, ‘ভিনিসিউস জুনিয়র ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য। এটা নিয়ে কোনো সন্দেহ নেই।’

রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজও একই কথা বলেছেন, ‘ভিনিরই ব্যালন ডি অর পাওয়ার যোগ্য। এটা নিয়ে দ্বিতীয় কোনো মত থাকতে পারে না।’ ভিনিসিউস এবার ২৪ গোল করেছেন। অ্যাসিস্ট করেছেন ১১টি। 

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়