ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সবচেয়ে বড় ছক্কা’ হাঁকানোর রেকর্ড কার?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ২ জুন ২০২৪   আপডেট: ১৮:০৬, ২ জুন ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সবচেয়ে বড় ছক্কা’ হাঁকানোর রেকর্ড কার?

অ্যারোন জোন্সের ঝড়ো ইনিংসে ভর করে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কানাডার বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। মাত্র ৪০ বলে ৪টি চার ও ১০টি ছক্কায় ৯৪ রানে অপরাজিত থাকেন তিনি। ১০টি ছক্কার মধ্যে একটি ছিল ১০৩ মিটারের। এই ছক্কা হাঁকিয়ে আলোচনায় এসেছেন তিনি।

এমন সময় অনেকে জানতে চাচ্ছে ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বড় ছক্কাটি কে হাঁকিয়েছেন? তিনি আর কেউ নন ভারতের বিশ্বকাপ জয়ী ব্যাটসম্যান যুবরাজ সিং।

বিশ্বকাপের উদ্বোধনী আসরে (২০০৭) সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। গতি তারকা ব্রেট লির করা একটি বল স্কয়ার লেগ দিয়ে উড়িয়ে স্ট্যান্ডে পাঠান যুবি। বলটি ১১৯ মিটার দূরে গিয়ে পড়েছিল। এখন পর্যন্ত এটিই টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বড় ছক্কা।

এরপর ২০২১ সালে দ্বিতীয় সর্বোচ্চ দূরত্বের ছক্কাটি হাঁকান ইংল্যান্ডের লিয়াম ভিলিংস্টন। দক্ষিণ আফ্রিকার তারকা পেসার কাগিসু রাবাদাকে স্কয়ার লেগ দিয়ে ১১২ মিটারের একটি ছক্কা হাঁকান এবং ভেঙে দেন আন্দ্রে রাসেলের রেকর্ড।

আন্দ্রে রাসেল ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার-১২ এর ম্যাচে মিচেল স্টার্ককে বড় বড় দুটি ছক্কা হাঁকান। তার একটির দূরত্ব ছিল ১১১ মিটার। যার মাধ্যমে তিনি ছুঁয়েছিলেন মিসবাহ উল হকের রেকর্ড।

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে মিসবাহ অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১১ মিটারের ছক্কাটি হাঁকিয়েছিলেন। নাথান ব্রাকেনের করা বলটি উড়িয়ে স্ট্যান্ডে নিয়ে ফেলেন। যা এখন পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে চতুর্থ সবচেয়ে বড় ছক্কা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়