ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিশ্ব রেকর্ডের পাতায় ওমান-নামিবিয়া ম্যাচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ৩ জুন ২০২৪  
বিশ্ব রেকর্ডের পাতায় ওমান-নামিবিয়া ম্যাচ

বিশ দলের বিশ্বকাপে শুরু থেকেই ছোট দলগুলো নিজেদের জানান দিচ্ছে। এবার ম্যাচ জমিয়ে তুললো ওমান ও নামিবিয়া। পরতে পরতে উত্তেজনা ছড়িয়ে সুপার ওভারের রোমাঞ্চে জিতলো নামিবিয়া। সেই সঙ্গে এই ম্যাচ নাম লেখালো এলবিডব্লিউ-এর বিশ্ব রেকর্ডে। এছাড়াও দেখা গেছে কয়েকটি রেকর্ড।

ম্যাচে ওমানের ইনিংসে ছয়জন ব্যাটার লেগ বিফোর উইকেটের ফাঁদে পা দিয়েছেন। ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যেটি রেকর্ড। এর আগে ইনিংসে সর্বোচ্চ ৫টি করে এলবিডব্লিউ আউটের ঘটনা আছে তিনটি। যার দুটি আবার হয়েছে নেদারল্যান্ডসের সঙ্গে। একটির ভাগিদার স্কটল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাই হওয়া চতুর্থ ম্যাচ এটি। ওমান ও নামিবিয়ার আগে বিশ্বকাপে সর্বশেষ টাই হয়েছিল নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ, ২০১২ সালের আসরে। ১২ বছর আগে সে টুর্নামেন্টে শ্রীলঙ্কার সঙ্গেও টাই করেছিল নিউ জিল্যান্ড। আর বিশ্বকাপে প্রথম টাই ম্যাচের ঘটনা ২০০৭ সালে, ভারত-পাকিস্তানের ম্যাচে।

পাওয়ারপ্লেতে আজ ৩টি উইকেট নিয়েছেন নামিবিয়ার পেসার রুবেন ট্রাম্পেলম্যান। এ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয়বার এমন করলেন তিনি। ২০২১ সালে স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ওভারেই নিয়েছিলেন ৩ উইকেট। বিশ্বকাপে পাওয়ারপ্লেতে কমপক্ষে ৩ উইকেট নেওয়ার একাধিক কীর্তি আছে আর তিনজনের- ডার্ক ন্যানেস, অ্যাঞ্জেলো ম্যাথুস ও ট্রেন্ট বোল্টের।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়