ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দ্বিগুণ হলো বিশ্বকাপের প্রাইজমানি, চ্যাম্পিয়ন দল পাবে কত?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ৩ জুন ২০২৪   আপডেট: ২১:৪০, ৩ জুন ২০২৪
দ্বিগুণ হলো বিশ্বকাপের প্রাইজমানি, চ্যাম্পিয়ন দল পাবে কত?

টি-টোয়েন্টি বিশ্বকাপের গেল আসরে (২০২২) মোট প্রাইজমানি ছিল ৫.৬ মিলিয়ন ডলার। সেটা এবার বেড়ে হয়েছে ১১.২৫ মিলিয়ন। বেড়েছে চ্যাম্পিয়ন, রানার্স-আপ, সেমিফাইনালিস্ট, সুপার এইট ও অংশ নিতে যাওয়া প্রত্যেক দলের প্রাইজমানিও। সেক্ষেত্রে চ্যাম্পিয়ন হওয়া দল কতো টাকা পাবে?

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল একটি সোনলী ট্রফি ছাড়াও পাবে ২.৪৫ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যেটার পরিমাণ ২৮ কোটি ৭৫ লাখ ৬৪ হাজার টাকা। যা গেল আসরের চেয়ে ৮ লাখ ৫০ হাজার ডলার বেশি। ২০২২ সালে চ্যাম্পিয়ন হওয়া ইংল্যান্ড দল প্রাইজমানি পেয়েছিল ১.৬ মিলিয়ন ডলার।

এবার রানার্স-আপ দল পাবে ১.২৮ মিলিয়ন ডলার। অর্থাৎ ১৫ কোটি ২ লাখ ৩৭ হাজার টাকা। যা গেল আসরের চেয়ে ৮ লাখ ডলার বেশি। সেমিফাইনালে হেরে যাওয়া দুই দল পাবে ৭ লাখ ৮৭ হাজার ৫০০ ডলার। অর্থাৎ ৯ কোটি ২৪ লাখ ৩১ হাজার টাকা। যা গেল আসরের চেয়ে ৪ লাখ ডলার বেশি।

সুপার এইটে জায়গা করে নেওয়া বাকি চারটি দল পাবে ৩ লাখ ৮২ হাজার ৫০০ ডলার করে। অর্থাৎ ৪ কোটি ৪৮ লাখ ৯৫ হাজার টাকা।

নবম থেকে দ্বাদশ স্থানে থাকা দলগুলোর প্রত্যেকে পাবে ২ লাখ ৪৭ হাজার ৫০০ ডলার। অর্থাৎ ২ কোটি ৯০ লাখ ৫০ হাজার টাকা। আর ত্রয়োদশ থেকে বিশতম অবস্থানে থাকা প্রত্যেক দল পাবে ২ লাখ ২৫ হাজার ডলার। অর্থাৎ ২ কোটি ৬৪ লাখ ৯ হাজার টাকা।

এছাড়া বিশ্বকাপে প্রত্যেকটি দল তাদের প্রতিটি জয়ের জন্য পাবে ৩১ হাজার ১৫৪ ডলার (৩৬ লাখ ৫৬ হাজার ৬৪১ টাকা) করে। এটা অবশ্য দুই সেমিফাইনাল ও ফাইনাল বাদে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়