ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

পাঁচ বছরের জন্য এমবাপ্পে রিয়াল মাদ্রিদের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩০, ৪ জুন ২০২৪   আপডেট: ০১:৪০, ৪ জুন ২০২৪
পাঁচ বছরের জন্য এমবাপ্পে রিয়াল মাদ্রিদের

আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় ছিল সবাই। এর আগে একাধিকবার গুঞ্জন শোনা গিয়েছিল, এমবাপ্পে রিয়াল মাদ্রিদে নাম লেখাবেন। শেষ পর্যন্ত হয়নি। এবার পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন না করায় ধারণা করা হচ্ছিল, ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলারের ঠিকানা হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

চ্যাম্পিয়নস লিগের ১৫তম শিরোপা জয়ের উৎসবে এখনো মাতোয়ারা রিয়াল মাদ্রিদ। সেই উৎসবকে আরো দ্বিগুণে পরিণত করলো ইউরোর জায়ান্টরা। এমবাপ্পেকে দলভুক্ত করার আনুষ্ঠানিক ঘোষণা দিলো সোমবার (০৩ জুন, ২০৩৪) রাতে। খুব বেশি কিছু ক্লাবটি জানায়নি। স্রেফ বলেছেন, পাঁচ বছরের জন্য এমবাপ্পের সঙ্গে চুক্তি করেছে রিয়াল।

ফ্রি ট্রান্সফারে সান্তিয়াগো বার্নাব্যুতে যাচ্ছেন এমবাপ্পে। স্বদেশের ক্লাব পিএসজির হয়ে দারুণ সব অর্জন এমবাপ্পের। ২০২৪ পর্যন্ত ক্লাবে থাকবেন তা আগে থেকেই ঠিক ছিল তার। এবারও তাকে ধরে রাখতে চেষ্টা করেছিল ক্লাবটি। কিন্তু এমবাপ্পে রিয়ালের সঙ্গে কথা চালু রাখায় তারা এক পর্যায়ে পিছিয়ে যায়।

ফরাসি ক্লাবটিতে ৭ বছর কাটিয়ে স্পেনে পাড়ি জমাচ্ছেন এমবাপ্পে। ২৫ বছর বয়সী তারকা ফুটবলার ক্লাব প্রতিযোগিতায় চ্যাম্পিয়নস লিগ ছাড়া সব শিরোপাই পেয়েছেন। হয়েছেন টপ স্কোরার, লিগের সেরা খেলোয়াড়। পেয়েছেন বিশ্বকাপের স্বাদও। কিন্তু ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা চ্যাম্পিয়নস লিগ তার কাছে অধরা।

সেই অধরা শিরোপার খোঁজে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে তা বলার অপেক্ষা রাখে না। দুদিন আগেই বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে রয়্যাল ক্লাব রিয়াল মাদ্রিদ ১৫তম চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতে।

ঢাকা/ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়