ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

গুরবাজ-ইব্রাহিমের ঝড়ে আফগানদের বড় সংগ্রহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৬, ৪ জুন ২০২৪   আপডেট: ০৮:২১, ৪ জুন ২০২৪
গুরবাজ-ইব্রাহিমের ঝড়ে আফগানদের বড় সংগ্রহ

খাতা-কলমের হিসেবে যোজন যোজন এগিয়ে ছিল আফগানিস্তান। তবে বিশ্বকাপের মঞ্চ বলেই ছোট কিংবা বড় দলের ফারাকটা হিসেবে ধরা হয়নি। কিন্তু মাঠের খেলায় সব ওলটপালোট করে দিলো আফগানরা। উগান্ডার ওপর দিয়ে স্রেফ টর্নেডো বইয়ে দিয়ে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রানের বড় সংগ্রহ পেয়েছে রশিদ খানের দল।

আজ মঙ্গলবার (৪ জুন) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টস জিতে আগফানিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবা।

ব্যাটিং করতে নেমে শুরু থেকেই উগান্ডার বোলারদের উপর চড়াও হন দুই আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। উগান্ডার বোলারদের পাড়ার মানের বানিয়ে এনে স্রেফ তুলোধুনো করেন দুজন। তাতে পাওয়ারপ্লেতেই বিনা উইকেটে ৬৬ রান তুলে নেন। যা আফগানিস্তানের হয়ে ষষ্ঠবারের মতো দুজনের পঞ্চাশ ছাড়ানো জুটি।

আক্রমণের ধার বজায় রেখে নবম ওভারের তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে মাত্র ২৮ বলে টি-টোয়েন্টিতে দেশের হয়ে অষ্টম ফিফটি তুলে নেন গুরবাজ। ১০ ওভারেই দলীয় ১০০ পেরিয়ে যায় আফগানিস্তান। এর খানিক বাদেই ১২তম ওভারের চতুর্থ বলে ৩ রান নিয়ে ফিফটির ঘর ছুঁয়ে ফেলেন ইব্রাহিম।

চর্তুদশ ওভারে দলীয় রান দেড়শ পার করেন গুরবাজ ও ইব্রাহিম। পরের ওভারেই মাসাবাকে উড়িয়ে মারতে গিয়ে বোল্ড হন ইব্রাহিম। ৪৬ বলে ৭০ রানের ইনিংস খেলার পথে ৯টি চার ও ১টি ছক্কা হাঁকান এই ওপেনার। তাতে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উদ্বোধনী জুটি গড়েন দুজন (১৫৪)।

ইব্রাহিমের বিদায়ে ক্রিজে আসেন নজিবুল্লাহ জাদরান। তবে ৪৫ বলে ৭০ করে গুরবাজ আউট হয়ে যাওয়ায় জুটি বাঁধতে পারেননি। তার বিদায়ের পর ধ্বস নামে আফগান ব্যাটিংয়ে। একে একে বিদায় নেন নজিবুল্লাহ (২), মোহাম্মদ নবী (১১) ও আজমতুল্লাহ ওমরজাই (৫)। তাতে দুইশো না হলেও লড়াকু পুঁজি পায় রশিদ খানের দল।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়