ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বৃষ্টি আর ভ্রমণক্লান্তি ভোগাচ্ছে নিউ জিল্যান্ডকে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৫, ৪ জুন ২০২৪  
বৃষ্টি আর ভ্রমণক্লান্তি ভোগাচ্ছে নিউ জিল্যান্ডকে

বিশ্বকাপ মাঠে গড়িয়েছে ১ জুন। ইতোমধ্যে ৬টি ম্যাচ মাঠে গড়িয়েছে। প্রত্যেক গ্রুপের ম্যাচ হয়েছে। কেউ কেউ একটি করে ম্যাচ খেললেও কেউ কেউ দ্বিতীয় ম্যাচ খেলার অপেক্ষায়। কিন্তু নিউ জিল্যান্ড দল এখনও কোনো ম্যাচ খেলেনি। তাদের শিগগিরই কোনো ম্যাচও নেই। আগামী ৮ জুন ভোরে তারা খেলতে নামবে তাদের প্রথম ম্যাচ। তার আগে বিশ্বকাপের ১৩টি ম্যাচ অনুষ্ঠিত হয়ে যাবে।

১৪তম এই ম্যাচে তারা লড়বে আফগানিস্তানের বিপক্ষে। যারা আজ উগান্ডাকে হারিয়েছে ১২৫ রানের বড় ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে লড়বে কিউইদের বিপক্ষে।

তবে বৃষ্টি ও ভ্রমণক্লান্তি বেশ ভোগাচ্ছে নিউ জিল্যান্ডকে। ফ্লাইট ধরতে লম্বা সময় অপেক্ষা করতে হচ্ছে। কখনো কখনো মাঝরাতেও ফ্লাইটের জন্য বিমানবন্দরে যেতে হচ্ছে। যেটার প্রভাব পড়ছে তাদের অনুশীলনে। আবার বৃষ্টির কারণে ঠিকমতো অনুশীলন করতে পারছে না। শুধু তাই নয়, ম্যাচের দিনেও রয়েছে বৃষ্টির শঙ্কা।

আজ মঙ্গলবার নিউ জিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বেশ কিছু সমস্যার কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘আসলে যখন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ আসতে থাকবে তখন আপনি ভ্রমণের আদর্শ কোনো পরিস্থিতি পাবেন না। বিমানের দীর্ঘ ভ্রমণের ক্লান্তি সবাইকেই ছুঁয়েছে। অনেকেই মধ্যরাতেও ঘুমাতে পারেনি। সেটার প্রভাব পড়ে অনুশীলনে। তবে ধন্যবাদ, আমরা যথেষ্ট সময় পাচ্ছি মাঝে। বিশ্বকাপের ১৪তম ম্যাচে আমরা মাঠে নামবো।’

শুধু তাই নয়, প্রোভিডেন্সে নিউ জিল্যান্ড-আফগানিস্তানের ম্যাচে বৃষ্টিও হানা দিতে পারে। সেক্ষেত্রে পয়েন্ট ভাগাভাগি করতে হবে পারে দল দুটিকে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়