ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ইউরো চ্যাম্পিয়নদের রুখে দিলো তুরস্ক 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ৫ জুন ২০২৪  
ইউরো চ্যাম্পিয়নদের রুখে দিলো তুরস্ক 

টানা দুই ফিফা বিশ্বকাপের বৈতরণী পার হতে পারেনি ইউরোপের অন্যতম পরাশক্তি ইতালি। কিন্তু সবাইকে চমকে দিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের ২০২১ সালের আসরে ট্রফি উচিয়ে ধরে তারা। তবে আরেকটি ইউরো যখন আসন্ন, প্রস্তুতিটা ঠিকঠাক নিতে পারলো না আজ্জুরিরা। প্রীতি ম্যাচে তুরস্কের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে লুসিয়ানো স্পালেত্তির শিষ্যরা।

মঙ্গলবার (৪ জুন) রাতে বোলোনিয়ার রেনাতো স্টেডিয়ামে চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে সমানে-সমানে লড়েছে তুরস্ক। বলের নিয়ন্ত্রণ এবং আক্রমণ, সবক্ষেত্রে। গোলের জন্য ইতালিয়ানরা ১১টি আর তুর্কিরা ১০টি শট নিতে পারে। যার মধ্যে দুই দলেরই দুটি করে শট লক্ষ্যে ছিল।

ইতালির জন্য এবারের আসরে শিরোপা ধরে রাখা কঠিন হবে সেটা বুঝা গিয়েছিল তাদের গ্রুপ দেখে। আগামী ১৪ জুন জার্মানিতে শুরু হতে যাওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ইতালি আছে ‘বি’ গ্রুপে। এই গ্রুপের অপর তিন দল স্পেন, ক্রোয়েশিয়া ও আলবেনিয়া। আলবেনিয়াকে হারাতে পারলেও স্পেন এবং ক্রোয়েশিয়ার বিপক্ষে পরীক্ষা দিতে হবে ইতালিকে।

নিজেদের ঝালিয়ে নিতে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে ইতালি। মূল পর্বের লড়াইয়ের আগে আগামী সোমবার বসনিয়ার মুখোমুখি হবে তারা। আর নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে আগামী মঙ্গলবার পোল্যান্ডের মুখোমুখি হবে তুরস্ক। ইউরোয় ‘এফ’ গ্রুপে তুরস্কের সঙ্গে আছে জর্জিয়া, পর্তুগাল ও চেক রিপাবলিক।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়