ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

রোহিতের অনুরোধে মন গলেনি দ্রাবিড়ের, বিশ্বকাপই ‘শেষ অধ্যায়’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ৫ জুন ২০২৪   আপডেট: ১৩:২০, ৫ জুন ২০২৪
রোহিতের অনুরোধে মন গলেনি দ্রাবিড়ের, বিশ্বকাপই ‘শেষ অধ্যায়’

ভারত জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদে আর থাকছেন না রাহুল দ্রাবিড়, এটা পুরনো খবর। নতুন খবর হলো, ভারতের কিংবদন্তি খেলোয়াড়কে কোচের পদে থেকে যাওয়ার অনুরোধ করেছিলেন অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু মন গলেনি দ্রাবিড়ের। 

বিশ্বকাপ মিশনে নিজেদের প্রথম ম্যাচে আয়ারাল্যান্ডের বিপক্ষে আজ মাঠে নামছে ভারত। তার আগে সংবাদ সম্মেলনে দ্রাবিড়কে নিয়েও কথা বলেছেন রোহিত। সেখানেই জানালেন, তিনি দ্রাবিড়কে অনুরোধ করেছিলেন চুক্তি বাড়ানোর জন্য। বোঝানোর চেষ্টাও করেছিলেন।

রোহিতের চেষ্টা অবশ্য বিফলেই যাচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরের পরই সরে যাবেন দ্রাবিড়। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ইতোমধ্যেই কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছে। সংবাদ সম্মেলনে দ্রাবিড়কে নিয়ে বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন রোহিত।

দ্রাবিড়কে নিয়ে ভারতীয় অধিনায়কের ভাষ্য, ‘তিনি ছিলেন আমার প্রথম আন্তর্জাতিক অধিনায়ক। আমরা তাকে খেলতে দেখেছি। তিনি আমাদের সকলের জন্য আদর্শের একজন। তিনি বছরের পর বছর ধরে দলের জন্য অনেক কিছু করেছেন। তাকে খুব কাছ থেকে দেখেছি আমি।’

‘তার অধীনে আমরা ভাল করেছি। তার সঙ্গে কাজ করে সময়টা উপভোগ করেছি। আমি তাকে ব্যক্তিগতভাবে বুঝাতে চেয়েছি যে তিনি আমাদের জন্য কতোটা গুরুত্বপূর্ণ। কিন্তু নিজের কথাই তার কাছে অগ্রাধিকার পাচ্ছে। তিনি চলে যাবেন।’-আরও যোগ করেন রোহিত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হচ্ছে। ২০২১ সালের নভেম্বর থেকে তিনি এই পদের দায়িত্ব নিয়েছিলেন। গত বছরের নভেম্বরে তার মেয়াদ বাড়ানো হয়। এদিকে নতুন হেড কোচের জন্য আবেদনের সময়সীমা ছিল ২৭ মে। এর মধ্যে আবেদন জমা দেননি দ্রাবিড়।
 
দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন গৌতম গম্ভীর। তবে, গম্ভীর আবেদন করেছেন কী না তা নিশ্চিত হওয়া যায়নি। তবে দায়িত্ব নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন, ‘আমি ভারতীয় দলের কোচ হলে নিজেকে গর্বিত মনে করবো। জাতীয় দলের কোচ হওয়ার চেয়ে বড় সম্মান আর কিছু নেই।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়