ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

৬০০ ছক্কায় রোহিতের গলায় রেকর্ডের মালা 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩০, ৬ জুন ২০২৪   আপডেট: ০১:৩১, ৬ জুন ২০২৪
৬০০ ছক্কায় রোহিতের গলায় রেকর্ডের মালা 

সবকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকার কীর্তি ছিল মাঠে নামার আগেই। এবার আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নেমে যেন রেকর্ডের পসরা সাজিয়ে বসেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

আইরিশদের বিপক্ষে বুধবার (৫ জুন) ভারতের ৮ উইকেটে জয়ের দিন রোহিতের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫২ রান। এই রান করতে হিটম্যান হাঁকিয়েছেন ৩টি ছয়। আর তাতে একমাত্র ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ ছক্কা হাঁকানোর মাইলফলক অর্জন করেন এই ডানহাতি ব্যাটার।

বর্তমানে খেলা চালিয়ে যাওয়া কোনো ক্রিকেটার নেই তার আশেপাশে। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫৩ ছক্কা হাঁকিয়েছেন ক্রিস গেইল। এরপর শহীদ আফ্রিদি ৪৭৬ ও ব্রেন্ডন ম্যাককালাম ৩৯৮টি ছয় হাঁকিয়েছেন। রোহিত ছাড়া বাকি তিনজন অবসরে গেছেন ইতিমধ্যে।

ছয়ের কীর্তি ছাড়াও আরও দুটি রেকর্ডে নাম লিখিয়েছেন রোহিত। টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয় ব্যাটার হিসেবে ১ হাজার রানের কীর্তি গড়েন। সর্বোচ্চ ১১৪২ রান বিরাট কোহলির। ১০১৬ রান নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন মহেলা জয়বর্ধনে। আগামী ম্যাচে সাবেক লংকান অধিনায়ককে টপকে যেতে পারবেন ভারত অধিয়ানয়ক। বিশ্বকাপে ১ হাজার রান করতে রোহিতের লেগেছে ৩৭ ইনিংস।

রোহিত নাম লিখিয়েছেন টি-টোয়েন্টিতে চার হাজারি ক্লাবে। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে রোহিতের আগে মাত্র দুজন ব্যাটারের এই কীর্তি রয়েছে। কোহলি ও বাবর আজম আগেই এই কীর্তিতে নাম লেখান। ১১০ ইনিংসে কোহলির রান ৪ হাজার ৩৮, ১৪৪ ইনিংসে রোহিতের রান ৪ হাজার ২৬ ও ১১২ ইনিংসে বাবরের রান ৪ হাজার ২৩। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়