ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

উড়ন্ত যুক্তরাষ্ট্রের সামনে ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ৬ জুন ২০২৪   আপডেট: ১২:৩৮, ৬ জুন ২০২৪
উড়ন্ত যুক্তরাষ্ট্রের সামনে ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারের আসরে আইসিসির সহযোগী দেশগুলোকে নিয়ে অনেকেই বাজি ধরেছিল। এদের মধ্যে যুক্তরাষ্ট্রের পক্ষের লোকই বেশি। আর হবেই না কেন? আসরের শুরুতেই যে তারা কানাডাকে হারিয়ে দিয়েছে। সেই সুখস্মৃতি নিয়েই আজ ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তানের মুখোমুখি হতে যাচ্ছে মার্কিন দেশটি। 

আজ বৃহস্পতিবার (৬ জুন) বাংলাদেশ সময় সাড়ে নয়টায় ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের এই ম্যাচটি শুরু হবে।

বিশ ওভারের মহারণের চলমান আসরে স্বাগতিক হিসেবে খেলতে নেমেই দারুণ শুরু করেছে যুক্তরাষ্ট্র। কানাডার বিপক্ষে ৭ উইকেটে জয় তুলে নেয় তারা। ধারাবাহিকতা ধরে রাখতে বদ্ধপরিকর মার্কিনিরা। আজ পাকিস্তানের বিপক্ষে জয় পেলে তাদের জন্য শেষ আট আরেকটু সহজ হবে।

আজ কাগজে-কলমে পাকিস্তান ফেভারিট হলেও কানাডার বিপক্ষে দুর্দান্ত জয়ের পর পাকিস্তানকে হারানোর ঘোষণা দেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল, ‘যেভাবে খেলেছি, সেভাবে বাকি ম্যাচগুলো খেলে যেতে চাই। পাকিস্তান বা ভারত, দুই দলের বিপক্ষেই নির্ভীক ক্রিকেট খেলার ইচ্ছে।’

‘জয়ের জন্য নিজেদের উজাড় করে দিবো। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে আমাদের বেশ কিছু পরিকল্পনা আছে। সেগুলো মাঠে বাস্তবায়নই করাই মূল লক্ষ্য। প্রতিপক্ষকে কোনো ছাড় নয়। নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে, জয়ের হাসি আমরাই হাসবো।’- আরও যোগ করেন মোনাঙ্ক।

ম্যাচে কাগজে-কলমে ফেবারিট ২০০৯ আসরের চ্যাম্পিয়ন পাকিস্তান। বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডে সফর করে তারা। আইরিশদের কাছে প্রথম ম্যাচ হারলেও শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয়। কিন্তু ইংল্যান্ডের মাটিতে চার ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হেরে যায় বাবর আজমের দল।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজ থাকায় কোন অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলেনি পাকিস্তান। তাই সর্বশেষ দুই সিরিজে খেলার অভিজ্ঞতা নিয়ে বিশ্ব মঞ্চে নামতে যাচ্ছে তারা। জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে চান বলে জানিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বাবর বলেন ‘অবশ্যই জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে চাই। যুক্তরাষ্ট্র ভালো ছন্দে আছে। বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের পর, বিশ্বকাপেও ভালো শুরু করেছে। তাদের বিপক্ষে জয় পেতে হলে আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়