ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ভারত-পাকিস্তান ম্যাচে খালি থাকবে স্টেডিয়াম!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ৬ জুন ২০২৪  
ভারত-পাকিস্তান ম্যাচে খালি থাকবে স্টেডিয়াম!

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই অন্যরকম উত্তেজনা। অন্যরকম আবহ। এই ম্যাচ নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ থাকে তুঙ্গে। স্টেডিয়ামে থাকে না তিল ধারণের ঠাঁই। একটি টিকিটের জন্য চলে হাহাকার।

রোববার (০৯ জুন ২০২৪) রাতে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। কিন্তু আজ বৃহস্পতিবার (০৬ জুন) জানা গেল এই ম্যাচে ভরবে না স্টেডিয়াম। ভারত-পাকিস্তান ম্যাচে স্টেডিয়ামের আসন খালি থাকবে? ভাবা যায়!

জানা গেছে, এই ম্যাচের সবগুলো টিকিট এখনও বিক্রি হয়নি। মানুষের আগ্রহও কম। কেন? তার অবশ্য তিনটি কারণ খুঁজে পাওয়া গেছে।

প্রথমত, উচ্চমূল্য। এখন একটি টিকিট কিনতে গেলে গুণতে হবে ৩০০ ডলার। অর্থাৎ ৩৫ হাজার টাকা। তাছাড়া গ্যালারির টিকিট খুবই কম পাওয়া যাচ্ছে। কম দামি টিকিটগুলো মুহূর্তের বিক্রি হয়ে গেছে। আসন খালি আছে কেবল হসপিটালিটি বক্সে। সেখানকার টিকিটের মূল্য আকাশচুম্বী। ক্ষেত্রেভেদে ২৫০০ ডলার থেকে ১০ হাজার ডলার। অর্থাৎ ৩ লাখ থেকে ১২ লাখ টাকা। এই দামে টিকিট কেনা অধিকাংশ ক্রিকেটপ্রেমী দর্শকদের জন্যই সম্ভব।

দ্বিতীয়ত, অর্ধেক উন্মুক্ত গ্যালারি। খেলা হবে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত। সে সময় রোদের মধ্যে উন্মুক্ত গ্যালারিতে বসে খেলা দেখতে অনেকে আগ্রহী হচ্ছে না।

তৃতীয়ত, পিচ। নাসাউ কাউন্টি স্টেডিয়ামে ড্রপ ইন পিচ বসানো হয়েছে। যেখানে টি-টোয়েন্টি আমেজে রান হচ্ছে না। শ্রীলঙ্কা এই মাঠে তাদের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের সর্বনিম্ন ৭৭ রানে অলআউট হয়েছিল। ভারত তাদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে মাত্র ৯৬ রানে অলআউট করেছিল। ব্যাটে-বলের লড়াই এখানে জমার সম্ভাবনা ক্ষীণ। সে কারণেও দর্শকরা আগ্রহ হারাচ্ছে মাঠে এসে খেলা দেখতে।

এই তিন কারণে ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচেও নাসাউ কাউন্টি স্টেডিয়ামের আসন খালি থাকতে পারে। তবে আইসিসি আশা প্রকাশ করেছে যে, এই ম্যাচে ৩২ হাজার দর্শক উপস্থিত হবে। এখন দেখার বিষয় সত্যিকার অর্থেই এতো দর্শক মাঠে টানতে পারে কিনা আইসিসি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়