ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

হারের দায় যাদের দিলেন ৪৩ বলে ৪৪ রান করা বাবর 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৮, ৭ জুন ২০২৪   আপডেট: ০২:৫৮, ৭ জুন ২০২৪
হারের দায় যাদের দিলেন ৪৩ বলে ৪৪ রান করা বাবর 

গতবারের রানার্স-আপ পাকিস্তানকে এক প্রকার নাকানিচুবানি খাইয়েছে নবাগত যুক্তরাষ্ট্র। তিন বিভাগে দুর্দান্ত পারফরম্যান্সে বাবর আজমের দলকে তুড়িয়ে মেরে উড়িয়ে দিয়েছে স্বাগতিক শিবির। সুপার ওভারেও অনভিজ্ঞতার পরিচয় দিয়েছে অভিজ্ঞ পাকিস্তান। 

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে সুপার ওভারে পাকিস্তানকে ৫ রানে হারিয়েছে যুক্তরাষ্ট্র। হারের পেছনে দলের টপ অর্ডার ব্যাটার ও বোলারদের দায় দেখছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ম্যাচ শেষে প্রতিক্রিয়া দিতে গিয়ে কৃতিত্ব দিয়েছেন যুক্তরাষ্ট্রকে। 

‘প্রথম ৬ ওভার ব্যাটিং করার সময় আমরা কাজে লাগাতে পারিনি। ব্যাক টু ব্যাক উইকেট সবসময় আপনাকে পেছনে ফেলে দেয়, ব্যাটার হিসেবে আপনাকে এগিয়ে যেতে হবে এবং জুটি  গড়ে তুলতে হবে।’

টস হেরে ব্যাটিং করতে নেমে পাকিস্তান ৭ উইকেটে ১৫৯ রান করে। মাত্র ২৬ রানে ৩ উইকেট হারায় তারা। পাওয়ার প্লে থেকে আসে ৩০ রান। বাবর লম্বা সময় ধরে মাঠে থাকলেও দলকে চ্যালেঞ্জিং স্কোর এনে দিতে পারেননি। তার ব্যাট থেকে আসে ৪৩ বলে ৪৪ রান। ২৪ বলে ৪০ রান করেন শাদাব খান। যুক্তরাষ্ট্রের হয়ে ৩ উইকেট নেন সৌরভ নেত্রাভালকার। 

তাড়া করতে নেমে দারুণ হিসেবি ব্যাটিং করে যুক্তরাষ্ট্র। সর্বোচ্চ ৫০ রান করেন অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল। ৩৬ রানে জোন্স ও ১৪ রানে নিতীশ অপরাজিত থেকে ম্যাচ টাই করেন। সুপার ওভারে মোহাম্মদ আমিরের এলোমেলো বোলিংয়ে ১৮ রান তোলে যুক্তরাষ্ট্র। তাড়া করতে নেমে পাকিস্তান ১ উইকেট হারিয়ে ১৩ রান করে। বাবর বোলারদের দুষছেন ব্রেক থ্রু না এনে দেওয়ায়। 

‘আমরা প্রথম ৬ ওভারে বল হাতে ভালো করিনি। আমাদের স্পিনাররাও মাঝ ওভারে উইকেট নিতে পারেনি তাই এই জিনিসগুলি আমাদের ভুগিয়েছে। খুব কঠিন (হার), সমস্ত কৃতিত্ব  যুক্তরাষ্ট্রের, তারা তিনটি বিভাগেই আমাদের চেয়ে ভাল খেলেছে।’

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়