ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিশ্বকাপে ১৪ ইনিংসে ‘ছক্কাহীন’ বাবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ৭ জুন ২০২৪   আপডেট: ১১:৪৫, ৭ জুন ২০২৪
বিশ্বকাপে ১৪ ইনিংসে ‘ছক্কাহীন’ বাবর

বিশ্বের সেরা ব্যাটারদের তালিকায় রাখা হয় বাবর আজমকে। কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটে বারবারই হতাশ করে আসছেন পাকিস্তান অধিনায়ক। নামের প্রতি সুবিচার করতে পারছেন না। এবার লজ্জার এক রেকর্ডের ভাগিদার হলেন বাবর। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ারপ্লেতে ১৪ ইনিংসে কোনো ছক্কা হাঁকাতে পারেননি এই ওপেনার।

চলমান বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে হেরেছে পাকিস্তান। এই ম্যাচে ওপেনিংয়ে নেমে ধীরগতির এক ইনিংস খেলেছেন বাবর। ৪৩ বলে ১০২.৩৩ স্ট্রাইক রেটে ৪৪ রান করেন তিনি। তার ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছক্কার মার।

বাবরের এই ইনিংস সমালোচনার খোরাক হয়ে আছে। দলের হারের পেছনেও তার এই ইনিংসকে দায়ী করেছেন অনেকেই। তাতে বেরিয়ে এসেছে মজার এক তথ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে বাবরের পাওয়ারপ্লে স্ট্রাইক রেট খুবই বাজে। 

বিশ ওভারের বিশ্বকাপে পাওয়ারপ্লেতে ১৪ ইনিংসে বাবর রান করেছেন ৮৬.৯১ স্ট্রাইক রেটে, সেখানে নেই কোনো ছক্কা! সেই ১৪ ইনিংসে বাবর ২০ বাউন্ডারিতে করেছেন ১৬৬ রান, বল খেলেছেন ১৯১টি। রানের চেয়ে বল বেশি খেলেই সমালোচনার অংশীদার হচ্ছেন তিনি।

বিশ্বকাপে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ বেশ ভালো। দলে আছেন তরুণ ওপেনার সাইম আইয়ুব। তবে বাবরের কারণে দলে জায়গা হচ্ছে না তার। বিশ্বকাপ শুরুর আগে বাবর জানিয়েছিলেন, সাইমকে ওপেনিংয়ে নামিয়ে তিনি তিনে ব্যাট করবেন। কিন্তু বিশ্বকাপে দেখা গেল তার উল্টোটা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়