ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

পাকিস্তানি পেসারের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ৭ জুন ২০২৪   আপডেট: ১৬:১৬, ৭ জুন ২০২৪
পাকিস্তানি পেসারের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ

বল টেম্পারিংয়ের অভিযোগ পাকিস্তানি বোলারদের বিরুদ্ধে নতুন নয়। এবার পাকিস্তানি পেসার হারিস রউফের বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ তুলেছেন যুক্তরাষ্ট্রের সাবেক পেসার রাস্টি থেরন। চলমান বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে যুক্তরাষ্ট্রের ঐতিহাসিক জয়ের পর এই অভিযোগ তোলেন থেরন।

শুক্রবার (৭ জুন) সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’–এ নিজের হ্যান্ডলে থেরন লিখেছেন, ‘আইসিসি, কিছুক্ষণ আগে পাকিস্তানের পাল্টানো বল খামচে চামড়া তুলে ফেলাটা কি আমরা না দেখার ভান করে থাকব? মাত্র দুই ওভার আগে পাল্টানো বল রিভার্স সুইং করছে! বুড়ো আঙুলের নখ দিয়ে বলের ওপর হারিস রউফের খামচানো সবাই দেখেছে।’

এই অভিযোগ একমাত্র থেরনই করেছেন। এছাড়া ম্যাচের জয়ী খেলোয়াড় কিংবা কোচিং স্টাফদের কেউ এমন মন্তব্য করেননি। অবশ্য পাকিস্তান অধিনায়ক বাবর আজমের কথায় থেরনের ভাবনা আরও জোরালো হচ্ছে। সুপার ওভারে হারের পর পাকিস্তান অধিনায়ক বাবরও বলেছেন, বল রিভার্স সুইং করায় তারা ইয়র্কার মারার চেষ্টা করেছেন।

আরো পড়ুন:

উল্লেখ্য, দুই দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন থেরন। ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক এই পেসারের। ২০১০ থেকে ২০১২ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে প্রোটিয়াদের হয়ে ৪টি ওয়ানডে ও ৯টি টি–টোয়েন্টি খেলেছেন ৩৮ বছর বয়সী থেরন। যুক্তরাষ্ট্রের হয়ে খেলেছেন ৯ টি-টোয়েন্টি ও ১৪ ওয়ানডে।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়