ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

৫৪ বলে সেঞ্চুরি, চারশ’র বেশি রানের পর ৩৬ রানে অলআউট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ৭ জুন ২০২৪  
৫৪ বলে সেঞ্চুরি, চারশ’র বেশি রানের পর ৩৬ রানে অলআউট

নারীদের প্রিমিয়ার লিগে এক ম্যাচে কত ঘটনাই না ঘটলো। আবাহানী লিমিটেড এবং জাবিদ আহসান সোহেল ক্রিকেট ক্লাবের ম্যাচে রেকর্ডবুক ওলট-পালট। রান উৎসব হলো ম্যাচে। সেঞ্চুরি হলো মাত্র ৫৪ বলে। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড করেছেন দিলারা দোলা। শুধু তা-ই নয়, প্রথমবারের মতো কোনো দল প্রিমিয়ার লিগে চারশ’র বেশি রান করলো। ৫০ ওভারে ৬ উইকেটে রেকর্ড ৪০৪ রানের পাহাড় গড়েছে আকাশী-নীল দলটি। এখানেই শেষ নয়। আবাহনী ব্যাটিংয়ের পর বোলিংয়েও তাণ্ডব চালায়। তাতে মাত্র ৩৬ রানে অলআউট  জাবিদ আহসান সোহেল ক্রিকেট ক্লাব। ৩৬৮ রানে ম্যাচ জিতে প্রিমিয়ার লিগে সর্বাধিক রানে ম্যাচ জয়ের রেকর্ডও গড়ে ফেলে আবাহনী।

এসব কিছুই হয়েছে বিকেএসপির ৪ নম্বর মাঠে। যেখানে প্রিমিয়ার লিগের ম্যাচে মুখোমুখি হয় দুই দল। আবাহনী আগে ব্যাটিংয়ে নেমে রানের বন্যা বইয়ে দেয়। উইকেটরক্ষক ব্যাটার ওপেনার দিলারা দোলা শুরুতেই মাত্র ৫৪ বলে সেঞ্চুরি তুলে নেন। ১৩ চার ও ৫ ছক্কা হাঁকান তিনি। এর আগে নারীদের ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল জেসিয়া আক্তারের। ৬৬ বলে ১০০ রান করেছিলেন মোহামেডানের হয়ে। দিলারা আজ ছাড়িয়ে যান তাকে। আবাহনীর ইনিংসে সেঞ্চুরি হয়েছে আরও একটি। স্বর্ণ আক্তার ৯০ বলে ১১৮ রান করেন ১০ চার ও ৫ ছক্কায়। ৪ রানের জন্য ফিফটি মিস করেন প্রত্যাশা কুমার। এছাড়া শারমীন সুলতানা ৩৮, নাহিদা আক্তার ৩৫ রান করেন। শেষ দিকে জাহানারা ১৫ বলে ২৯ রান করলে আবাহনীর রান চার’শ ছাড়িয়ে যায়।

নারী ও পুরুষ দল মিলিয়ে এবারই প্রথম ঢাকা প্রিমিয়ার লিগে কোনো দলের রান চার’শ ছাড়িয়েছে। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে জাবিদ আহসান সোহেল ক্রিকেট ক্লাবের কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে যেতে পারেনি। রানের খাতা খুলতে পারেনি তিন ব্যাটার। তিন ব্যাটার করেন ১ রান করে। জোহুরা মোস্তারি শিরিন সর্বোচ্চ ৯ রান করেন। বল হাতে আবাহনীর হয়ে জাহানারা, নাহিদা, মেঘরা, শরিফা ও স্বর্ণা প্রত্যেকে ২টি করে উইকেট নেন।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়