ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

শীর্ষস্থানের লড়াইয়ে ‘মৃত্যুকূপে’ নামছে দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ৮ জুন ২০২৪   আপডেট: ১৩:২৬, ৮ জুন ২০২৪
শীর্ষস্থানের লড়াইয়ে ‘মৃত্যুকূপে’ নামছে দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজকের ম্যাচটা গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জয়ী দলের সামনে সুযোগ থাকছে এককভাবে ‘ডি’ গ্রুপের শীর্ষস্থান দখল করার। শীর্ষস্থান দখলের লড়াইয়ে মাঠে নামছে শক্তিশালী দক্ষিণ আফ্রিকা ও আইসিসির সহযোগী দেশ নেদারল্যান্ডস। একই সঙ্গে দুই দলের সামনেই সুপার এইটের দিকে এক পা এগিয়ে যাওয়ার সুযোগ।

আজ শনিবার (৮ জুন) নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডস। নাসাউ কাউন্টি স্টেডিয়ামকে ঘিরে ইতোমধ্যেই বিতর্কের সৃষ্টি হয়েছে। এই মাঠের উইকেটকে ব্যাটারদের জন্য বলা হচ্ছে ‘মৃত্যুকূপ’। দুটি ম্যাচ হবার পরেই সমালোচনার অংশ হয়ে গেছে এই মাঠ।

ভেন্যুর উইকেট নিয়ে বিতর্কের মাঝেই নিজেদের দ্বিতীয় জয়ের দিকে চোখ রেখেছে দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস। দু’দলই চাইছে জয়ের স্বাদ নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতে। এই ম্যাচে তাই সর্বশক্তির দল নিয়ে মাঠে নামবে এইডেন মার্করাম ও স্কট এডওয়ার্ডসের দল।

আরো পড়ুন:

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক মার্করাম বলেন, ‘নিউ ইয়র্কের উইকেটে শ্রীলংকার বিপক্ষে খেলাটা কঠিনই ছিলো। তারপরও সাফল্যের সাথে ম্যাচটি শেষ করতে পেরেছিলাম আমরা। আমাদের এখন মূল ফোকাস নেদারল্যান্ডস ম্যাচের দিকে। জয়ের ধারা অব্যাহত রেখে এককভাবে শীর্ষে উঠতে চাই আমরা।’

নেদারল্যান্ডস অধিনায়ক স্কট এডওয়ার্ডস বলেন, ‘নিউ ইয়র্কের উইকেট নিয়ে ধারনা নেই আমাদের। যা শুনেছি বা দেখেছি, তাতে ভয়ংকরই লাগছে। তবে আশা করছি, কালকের ম্যাচে উইকেট ভালো আচরণ করবে। যেহেতু আইসিসি এখন নজরদারি করছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের লক্ষ্য নিয়ে আমরা মাঠে নামবো।’

পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায়, টি-টোয়েন্টিতে মাত্র দু’বার দেখা হয়েছে দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডসের। দু’বারই বিশ ওভারের মঞ্চে মঞ্চে। তাতে একবার করে জয় পেয়েছে দু’দল। ২০১৪ সালের বিশ্বকাপে ৬ রানে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। ২০২২ সালের আসরে ১৩ রানে জিতে প্রতিশোধ নিয়েছিলো নেদারল্যান্ডস।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়