ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

শুরুর ধাক্কা সামলে মিলারের ব্যাটে দ. আফ্রিকার জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:১২, ৯ জুন ২০২৪   আপডেট: ০০:১২, ৯ জুন ২০২৪
শুরুর ধাক্কা সামলে মিলারের ব্যাটে দ. আফ্রিকার জয়

নেদারল্যান্ডসের দেওয়া ১০৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ১২ রানেই ৪ উইকেট হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা। একটা সময় মনে হয়েছিল জয়টা কঠিন হয়ে যাবে তাদের জন্য। কিন্তু শুরুর ধাক্কা সামলে প্রোটিয়াদের দারুণ এক জয় উপহার দেন ডেভিড মিলার ও ট্রিস্টান স্টাবস।

দলীয় শূন্যরানে কুইন্টন ডি কক গোল্ডেন ডাক, ৩ রানে রিজা হেনড্রিকস (৩), একই রানে এইডেন মার্করাম (০) ও ১২ রানের সময় আউট হন হেনরিখ ক্লাসেন (৪)।

সেখান থেকে স্টাবস ও মিলার পঞ্চম উইকেটে ৬৫ রানের জুটি গড়ে দলের জয়ের ভিত গড়ে দেন। ৭৭ রানের সময় স্টাবস ফিরেন ৩৭ বলে ১ চার ও ১ ছক্কায় ৩৩ রান করে। আর মিলার ৫১ বলে ৩টি চার ও ৪ ছক্কায় অপরাজিত ৫৯ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার আর স্টাবসের ব্যাটে ভর করে দক্ষিণ আফ্রিকা ১৮.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৬ রান তুলে জয় নিশ্চিত করে।

আরো পড়ুন:

বল হাতে নেদারল্যান্ডসের ভিভিয়ান কিংমা ৪ ওভারে ১ মেডেনসহ ১২ রান দিয়ে ২টি উইকেট নেন। লোগান ফন বিক ৪ ওভারে ১ মেডেনসহ ২১ রান দিয়ে নেন ২টি উইকেট। বাস ডি লিড ছিলেন ব্যয়বহুল। তিনি ৩.৫ ওভারে ৩৪ রান দিয়ে নেন ১টি উইকেট। ম্যাচসেরা হন মিলার।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপের মুখে পড়ে নেদারল্যান্ডস। সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট ও লোগান ফন বিকের শেষ দিকের প্রতিরোধে শেষ পর্যন্ত ৯ উইকেটে ১০৩ রান করতে পারে তারা।

নেদারল্যান্ডসের মাত্র চারজন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করতে পারেন। তার মধ্যে সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট ৪৫ বলে ২ চার ও ১ ছক্কায় ৪০ রান করেন। লোগান ফন বিক ২২ বলে ৪ চারে করেন ২৩ রান। এছাড়া বিক্রমজিৎ সিং ১২ ও অধিনায়ক স্কট এডওয়ার্ডস ১০ রান করেন।

বল হাতে দক্ষিণ আফ্রিকার অটনিল বার্টম্যান ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ৪টি উইকেট নেন। অ্যানরিখ নরকিয়া ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ২টি উইকেট। আর মার্কো জানসেন ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ২টি উইকেট।

এই জয়ে দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে ডি গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ২ পয়েন্ট নিয়ে বাংলাদেশ তৃতীয় ও নেদারল্যান্ড আছে তৃতীয় স্থানে। কোনো পয়েন্ট সংগ্রহ করতে না পারা নেপাল চতুর্থ ও শ্রীলঙ্কা আছে পঞ্চম স্থানে।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়