ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

উগান্ডার বোলিং সামলে ওয়েস্ট ইন্ডিজের বড় সংগ্রহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ৯ জুন ২০২৪   আপডেট: ০৮:২৬, ৯ জুন ২০২৪
উগান্ডার বোলিং সামলে ওয়েস্ট ইন্ডিজের বড় সংগ্রহ

উগান্ডার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা ঝড় তুলবেন, ম্যাচের আগে এমনটাই ধরে নেওয়া হয়েছিল। তবে মাঠের খেলায় দেখে গেল তার উল্টোটা। বিশ্বকাপে প্রথম খেলতে আসা দেশটির আন্দ্রে রাসেল ছাড়া কেউ প্রত্যাশা মেটাতে পারলেন না। তাতে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করতে পারে রভম্যান পাওয়েলের দল।

রোববার (৯ জুন) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু করেন দুই ওপেনার ব্রেন্ডন কিং ও জনসন চার্লস। পঞ্চম ওভারের মাথায় কিং ৮ বলে ১৩ রান করে বিদায় নেন। এরপর নিকোলাস পুরান এসে ১৭ বলে ২২ রানের ইনিংস খেললেও ডটের মেলা বসিয়ে দেন। সেই ধারা থেকে বাকিরাও আর বের হতে পারেননি।

এরপর উগান্ডার বোলিংয়ের সামনে হাত খোলারই সুযোগ পাননি ক্যারিবীয় ব্যাটাররা। জনসন চার্লস (৪৪), রভম্যান পাওয়েল (২৩) ও শেরফান রাদারফোর্ড (২২) কাউকেই খোলসের বাইরে বের হতে দেয়নি ব্রায়ান মাসাবার দল। নিয়ন্ত্রিত বোলিংয়ে ক্যারিবীয় ঝড় আটকে দেয় তারা।

আরো পড়ুন:

শেষদিকে আন্দ্রে রাসেলের দিকে তাকিয়ে ছিল দল। শুরুতে ধীরেগতিতে রান করলেও পরে সময়ের দাবি মেটান এই ক্যারিবীয় তারকা। তার ১৭ বলে ৩০ রানের ইনিংসে ভর করে বড় সংগ্রহ পায় দুইবারের চ্যাম্পিয়নরা। রাসেলের ইনিংসে কোনো ছক্কা না থাকলেও ছিল ৬টি চারের মার।

উগান্ডার পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন অধিনায়ক ব্রায়ান মাসাবা। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন আলপেশ রমজানি, কসমস কেউয়াটা ও দীনেশ নাকরানি।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়