ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

১১ রানে ৫ উইকেট নিয়ে আকিলের রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ৯ জুন ২০২৪  
১১ রানে ৫ উইকেট নিয়ে আকিলের রেকর্ড

১৭৪ রান তাড়া করতে নেমে মাত্র ৩৯ রানে অলআউট উগান্ডা। ওয়েস্ট ইন্ডিজের স্পিনার আকিল হোসেনের ঘূর্ণিতে ২২ গজে স্রেফ এলোমেলো প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা উগান্ডা। বাঁহাতি স্পিনার আকিল ১১ রানে পেয়েছেন ৫ উইকেট। যা ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসের সেরা বোলিংয়ের রেকর্ড।

এছাড়া সব মিলিয়ে দ্বিতীয় সেরা বোলিংয়ের রেকর্ড। ২০২২ সালে পেসার ও’বেদ ম্যাকয় ১৭ রানে ৬ উইকেট পেয়েছিলেন ভারতের বিপক্ষে। সেরা বোলিংয়ের রেকর্ড দখল করে রেখেছেন এই পেসার। তারপরই জায়গা পেয়েছেন আকিল। তবে বিশ্বকাপে তার বোলিংটাই সেরা। এর আগে কোনো বোলার ৪ উইকেটের বেশি পাননি। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে স্যামুয়ের বাদ্রি ১৫ রানে ৪ উইকেট পেয়েছিলেন। এছাড়া ৪ উইকেট পেয়েছেন আলজারি জোসেফ, লেন্ডল সিমন্স ও ডোয়াইট ব্রাভোও। সবাইকে ছাড়িয়ে আকিল এখন শীর্ষে।

এছাড়া দুর্দান্ত বোলিংয়ে সেরাদের কাতারেও জায়গা করে নিয়েছেন। বিশ্বকাপে সেরা বোলিংয়ের তালিকায় ছয় নম্বরে রয়েছেন ক্যারিবিয়ান স্পিনার। তার উপরে আছেন অজন্তা মেন্ডিস (৮/৬), রঙ্গনা হেরাথ (৩/৫), উমর গুল (৬/৫), ফজল হক ফারুকি (৯/৫) ও স্যাম কুরান (১০/৫)।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়