ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

ওয়েডকে আইসিসির তিরস্কার, পেলেন ডিমেরিট পয়েন্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ১০ জুন ২০২৪  
ওয়েডকে আইসিসির তিরস্কার, পেলেন ডিমেরিট পয়েন্ট

ডেড বল ঘোষণা নিয়ে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে আইসিসির তিরস্কার পেলেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। পাশাপাশি তাকে একটি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে। গেল ২৪ মাসের মধ্যে এটিই তার প্রথম ডিমেরিট পয়েন্ট। পরবর্তী ২৪ মাসের মধ্যে তিনি আরও তিনটি ডিমেরিট পয়েন্ট পেলে নিষিদ্ধ হবেন।

ঘটনাটি ঘটেছিল ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের সময়। ১৮তম ওভারে আদিল রশিদ তৃতীয় বলটি করার সময় জোরে গান বেজে ওঠায় অনাগ্রহ নিয়ে খেলেন ওয়েড। পরে তিনি এটিকে ডেড বল ঘোষণার দাবি জানান। প্রথমে তিনি আদিল রশিদের সঙ্গে কথা বলেন। পরে আম্পায়ার নিতিশ মেননের সঙ্গেও বিষয়টি নিয়ে তর্কে জড়ান। তার মধ্যে গান বেজে ওঠায় আম্পায়ার এটিকে ডেড বল ঘোষণা করবে। কিন্তু ওয়েড বলটি খেলায় সেটি বৈধ বল হিসেবে গণ্য করেন আম্পায়ার।

বিষয়টি ম্যাচ পরবর্তী রিপোর্ট উল্লেখ করেন আম্পায়ররা। আর সেটি আমলে নিয়ে ওয়েডকে তিরস্কার করে আইসিসি। পাশাপাশি দেয় একটি ডিমেরিট পয়েন্ট। অবশ্য ওয়েড বিষয়টি মেনে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

ওই ম্যাচে অস্ট্রেলিয়া আগে ব্যাট করে ৭ উইকেটে ২০১ রান করে। জবাবে ৬ উইকেটে ১৬৫ রানের বেশি করতে পারে না ইংল্যান্ড। ৩৬ রানে ইংল্যান্ডকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নেয় অজিরা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়