ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

কানাডাকে উড়িয়ে অবশেষে জয়ের দেখা পেলো পাকিস্তান 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৯, ১১ জুন ২০২৪   আপডেট: ০০:১৮, ১২ জুন ২০২৪
কানাডাকে উড়িয়ে অবশেষে জয়ের দেখা পেলো পাকিস্তান 

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সুপার ওভারে হার দিয়ে শুরু, এরপর ভারতের বিপক্ষে বিব্রতকর ব্যাটিংয়ে অপ্রত্যাশিত হার, সব মিলিয়ে পাকিস্তান দল যেন টালামাটাল। অবশেষে কানাডাকে উড়িয়ে জয়ের দেখা পেয়েছে বাবর আজম অ্যান্ড কোং। 

নিউ ইয়র্কে টস হেরে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১০৬ রান করে কানাডা। তাড়া করতে নেমে ১৫  বল হাতে রেখে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। 

মোহাম্মদ রিজওয়ান ৫৩  ও ফখর জামান ২  রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। শুরুতে সাইম আইয়ূব ১২ বলে ৬ রানে ফিরলে ভাঙে ওপেনিং জুটি। এরপর বাবর আজমের সঙ্গী হন রিজওয়ান। দুজনে ৬৩ রানের জুটি গড়ে এগোতে থাকেন জয়ের পথে। জয় থেকে দল যখন ২৪ রান দূরে বাবর আজম ফেরেন।  তার ব্যাট থেকে ৩৩ বলে ৩৩ রান আসে। 

এরপর ফখর জামান সঙ্গী  হন রিজওয়ানের। দুজনে ২১ রানের জুটি গড়ে জয়ের কাছে চলে যান। অবশ্য তাতে ফখরের অবদান মাত্র ৪ রান। শেষ মুহূর্তে তিনি আউট হলে উসমান খানকে নামতে হয়। রিজওয়ানের সঙ্গে তিনি অপরাজিত থেকে মাঠ ছাড়েন। কানাডার হয়ে ডিলন হেলিগার সর্বোচ্চ ২ উইকেট নেন। 

এর আগে মোহাম্মদ আমিরদের তোপে ছোট লক্ষ্যে কানাডাকে আটকে রাখে পাকিস্তান। আমির ৩ ওভারে মাত্র ১৩ রান দিয়ে নেন ২ উইকেট। তার হাতে উঠে ম্যাচ সেরার পুরস্কার। দিগুণ রান দিয়ে আমিরের সমান ২ উইকেট নেন হারিস রউফ।  এ ছাড়া ইমাদ ওয়াসিম ২ ও ১টি করে উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি ও নাসিম শাহ। 

কানাডার হয়ে একাই লড়েন ওপেনার অ্যারন জনসন। ৪৪ বলে সর্বোচ্চ ৫২ রান করেন তিনি। ১৩ রানে অপরাজিত থাকেন কালিম সানা। ১০ রান করেন অধিনায়ক সাদ বিন জাফর। আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়