ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

ঘরের মাঠে পয়েন্ট পেলেও দোহায় লেবাননের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৮, ১২ জুন ২০২৪   আপডেট: ০১:৪০, ১২ জুন ২০২৪
ঘরের মাঠে পয়েন্ট পেলেও দোহায় লেবাননের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ

শেখ মোরসালিনের গোলে ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইয়ে লেবাননের বিপক্ষে ১ পয়েন্ট পেয়েছিল বাংলাদেশ। দেশ ও ভেন্যু বদলে যেতেই অচেনা হয়ে যান জামাল ভূঁইয়ারা। হারতে হয়েছে বড় ব্যবধানে। 

দোহায় মঙ্গলবার (১১ জুন) রাতে বাংলাদেশকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে লেবানন। একাই ৩ গোল দিয়েছেন লেবানিজ অধিনায়ক হাসান হাসান মাসতুক। 

পাঁচ মিনিটে পেনাল্টি থেকে গোল দিয়ে এগিয়ে যায় লেবানন। পেনাল্টি থেকে গোলটি দেন হাসান মাতুক। ১ গোলে পিছিয়ে থেকে খেলতে থাকে বাংলাদেশ। বিরতিতে যাওয়ার আগে যোগ করা সময়ে নাদের মাতারের গোলে আবার এগিয়ে যায় লেবানন। 

বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া বাংলাদেশ ৪ মিনিটের মাথায় আরও একটি গোল হজম করে। ৪৯ মিনিটে নিজের দ্বিতীয় গোলে লেবাননকে এগিয়ে দেন হাসান। হ্যাটট্রিকের জন্য অপেক্ষা করতে হয়নি ১১ মিনিট। ৬০ মিনিটে গোল দিয়ে হ্যাটট্রিকের সঙ্গে বাংলাদেশের জালে হালি পূর্ণ করেন তিনি। শেষ বাঁশি বাজা পর্যন্ত এই সমীকরণেই থাকে দুই দলের।   

আই গ্রুপ থেকে ৫ ম্যাচ খেলে বাংলাদেশের পয়েন্ট মাত্র ১টি। ১ পয়েন্ট এসেছে লেবাননের বিপক্ষে ঘরের মাঠে ড্র করে। বাকি পাঁচ ম্যাচে হেরেছেন জামালরা। সর্বোচ্চ ১৮ পয়েন্ট নিয়ে সবার উপরে অস্ট্রেলিয়া। এ ছাড়া ফিলিস্তিনের ৮ ও লেবাননের পয়েন্ট ৬। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়