ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে যে কীর্তি গড়লেন জাম্পা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ১২ জুন ২০২৪   আপডেট: ১২:২০, ১২ জুন ২০২৪
প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে যে কীর্তি গড়লেন জাম্পা

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসরে দুর্দান্ত ফর্মে রয়েছেন অস্ট্রেলিয়ার লেগস্পিনার অ্যাডাম জাম্পা। প্রতি ম্যাচেই নিজেকে চেনাচ্ছেন এই লেগি। এবার গড়লেন দারুণ এক কীর্তি। প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ছুঁলেন একশ উইকেটের মাইলফলক।

আজ বুধবার (১২ জুন) বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে নামিবিয়ার বিপক্ষে চার উইকেট শিকারের মধ্যে দিয়ে এই মাইলফলকে নাম লেখান জাম্পা। ম্যাচে ৪ ওভার হাত ঘুরিয়ে ১২ রানের বিনিময়ে দলের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন তিনি।  আউট করেছেন বার্নার্ড স্কোল্টজ, ডেভিড উইজ, রুবেন ট্রাম্পেলম্যান এবং জেন গ্রিনকে।

সব মিলিয়ে জাতীয় দলের জার্সি গায়ে ৮৩ ম্যাচের ৪২ ইনিংসে ৭.২০ ইকোনমিতে ১০০ উইকেট নিলেন জাম্পা। তার পরেই রয়েছেন পেসার মিচেল স্টার্ক। ৬২ ম্যাচে ৭.৭২ ইকোনমিতে ৭৬ উইকেট স্টার্কের। জাম্পাকে ছুঁতে তার আরও ২৪ উইকেট দরকার।

ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫তম বোলার হিসেবে মাইলফলকটির দেখা পেলেন জাম্পা। যেখানে বাংলাদেশ থেকে আছেন দুজন - সাকিব ও মোস্তাফিজুর রহমান। ১২৪ ম্যাচে ১২২ ইনিংসে ১৪৬ উইকেট নেওয়া সাকিব তালিকায় দ্বিতীয়। আর ৯৮ ম্যাচে ৯৭ ইনিংসে ১২৩ উইকেট নেওয়া মোস্তাফিজ এই তালিকায় পঞ্চ

ম্যাচে অজিদের বোলিং তোপের সামনে দাঁড়াতেই পারেননি নামিবিয়ার ব্যাটাররা। তাতে একশর আগেই নামিবিয়াকে গুটিয়ে ৯ উইকেটের বড় জয়ে সুপার এইটে জায়গা করে নেয় অস্ট্রেলিয়া। দলের পক্ষে জাম্পা ছাড়াও দুইটি করে উইকেট নিয়েছেন মার্কাস স্টয়নিস ও জশ হ্যাজেলউড।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়