ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

অদ্ভূত গোলে বিদায় ঘণ্টা বাজলো ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ১২ জুন ২০২৪   আপডেট: ১৫:৩৪, ১২ জুন ২০২৪
অদ্ভূত গোলে বিদায় ঘণ্টা বাজলো ভারতের

ফুটবল বিশ্বকাপের পরবর্তী আসরের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের খেলা চলমান। তাতে অদ্ভূত এক গোল দেখলো ফুটবল বিশ্ব। যে গোলে শেষ হয়ে গেছে ভারতের বিশ্বকাপ খেলার স্বপ্ন।
 
মঙ্গলবার (১১ জুন) কাতারের দোহায় কাতার জাতীয় ফুটবল দলের মুখোমুখি হয়েছিল ভারত। ম্যাচে কাতারের কাছে ২-১ ব্যবধানে হেরে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয় ভারতকে।

গ্রুপের শীর্ষ দল কাতারের বিপক্ষে ৩৭ মিনিটে লালিয়ানজুয়ালা ছাংতের করা গোলে ৭৩ মিনিট পর্যন্ত এগিয়েও ছিল ভারত। এরপরই হাস্যকর রেফারিংয়ের শিকার হয় তারা।

ইউসুফ আইমেনের একটি হেড ভারতের গোলরক্ষক গুরপ্রীত সিং বাচিয়ে দেয়ার পর বল গড়িয়ে পোস্টের পাশ দিয়ে বাইরে চলে যায়। তখন আরেক কাতারি আল হাসান সেখান থেকে বল টেনে নিয়ে এসে বাড়ান আইমেনকে। টোকা মেরে বল পোস্টে পাঠান আইমেন।

আইন অনুযায়ী, এটা কোনোভাবেই গোলের মধ্যে পড়ে না। কিন্তু কোরিয়ান রেফারি কিম উয়ো সাং সবাইকে অবাক করে দিয়ে গোল দিয়ে দেন। ভারতীয়রা প্রতিবাদ করলেও কানে তোলেননি। ভিএআর না থাকায় ঘটনাটা দেখারও সুযোগ ছিল না। 

এর কয়েক মিনিট পর কাতার দ্বিতীয় গোল করে ম্যাচ জিতে নেয়। আরেক ম্যাচে আফগানিস্তানকে হারানো কুয়েত ভারতকে টপকে জায়গা করে নেয় তৃতীয় রাউন্ডে। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়