ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

পাকিস্তানের ‘সুপার এইট’ স্বপ্নের আকাশে মেঘের ঘনঘটা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ১২ জুন ২০২৪   আপডেট: ২০:৪৭, ১২ জুন ২০২৪
পাকিস্তানের ‘সুপার এইট’ স্বপ্নের আকাশে মেঘের ঘনঘটা

মার্কিন যুক্তরাষ্ট্রের পর ভারতের কাছে হেরে এবারের বিশ্বকাপে পিছিয়ে পড়ে পাকিস্তান। তবে তৃতীয় ম্যাচে মঙ্গলবার রাতে কানাডাকে হারিয়ে সুপার এইটে যাওয়ার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে তারা। শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে বড় জয় পেলে সম্ভাবনা থাকবে শেষ আটের।

তবে তাদের সেই স্বপ্নের আকাশে মেঘের ঘনঘটা। বৈরি আবহাওয়ার কারণে লডারহিলে পাকিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হতে পারে। সেক্ষেত্রে পয়েন্ট ভাগাভাগি হবে এবং পাকিস্তান ৩ পয়েন্ট নিয়ে গ্রুপপর্ব থেকেই বিদায় নিবে।

‘এ’ গ্রুপের আরও তিনটি ম্যাচ হবে ফ্লোরিডায়। সবগুলো ম্যাচেই আছে বৃষ্টির সম্ভাবনা। রোববারের আয়ারল্যান্ড-পাকিস্তানের মধ্যকার ম্যাচেও বৃষ্টি হানা দিতে পারে। আবহাওয়ার রিপোর্টে বলা হয়েছে এদিন বজ্রসহ মুষলধারে বৃষ্টি হতে পারে।

যে কারণে আজ বুধবার (১২ জুন, ২০২৪) ভোরে শ্রীলঙ্কা ও নেপালের মধ্যকার ম্যাচ পরিত্যক্ত হয়েছে। বজ্রসহ বৃষ্টির দাপট এতোটাই বেশি ছিল যে কাট-অফ টাইমেরও ২ ঘণ্টা আগে ম্যাচ অফিসিয়ালরা ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন। আয়ারল্যান্ড-পাকিস্তান ম্যাচেও এমন কিছু ঘটলে কপাল পুড়বে বাবর-রিজওয়ানদের।

‘এ’ গ্রুপে ৩ ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে টেবিলের তৃতীয় স্থানে। ২ ম্যাচের দুটিতেই জিতে ৪ পয়েন্ট করে নিয়ে ভারত শীর্ষে ও যুক্তরাষ্ট্র আছে দ্বিতীয় স্থানে। আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচে পূর্ণ পয়েন্ট পেতে হবে পাকিস্তানকে। সেটা যদি না হয় তাহলে তাদের সুপার এইটে যাওয়ার স্বপ্ন শেষ হয়ে যাবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়