ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ইংলিশদের সঙ্গী সুখস্মৃতি, ডেনমার্কের প্রতিশোধের পালা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ২০ জুন ২০২৪  
ইংলিশদের সঙ্গী সুখস্মৃতি, ডেনমার্কের প্রতিশোধের পালা

ইউরো চ্যাম্পিয়নশিপে মুখোমুখি হতে যাচ্ছে ইংল্যান্ড ও ডেনমার্ক। এই ম্যাচকে ঘিরে দুই দেশের সমর্থকদের মধ্যেও উন্মাদনা কাজ করছে। দুই দলের লড়াইটা রূপ নিয়েছে অতীতের হিসেবনিকেশে। যেখানে ইংল্যান্ডের সঙ্গী সুখস্মৃতি, ডেনমার্কের জন্য প্রতিশোধের পালা।

আজ বৃহস্পতিবার (২০ জুন) বাংলাদেশ সময় রাত ১০টায় জার্মানির ফ্রাঙ্কফুটের ডয়েচে ব্যাংক পার্কে মাঠে নামবে ইংল্যান্ড ও ডেনমার্ক। 

চলতি আসরে ইংলিশদের শুরুটা হয়েছে দুর্দান্ত। প্রথম ম্যাচে সার্বিয়াকে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট ঝুলিতে ভরেছে ইংলিশরা। এদিকে স্লোভেনিয়ার বিপক্ষে ড্র করায় এক পয়েন্ট ডেনমার্কের। আজকের লড়াইটি তাই দুই দলের জন্যেই গুরুত্বপূর্ণ। ডেনমার্কের জন্য টিকে থাকার লড়াই।

শক্তি আর ঐতিহ্যে দুই দলের পার্থক্য অনেক। ইংল্যান্ড শিবিরে রয়েছেন প্রিমিয়ার লিগ মাতানো সব তারকা। ফিল ফোডেন থেকে শুরু করে জুড বেলিংহ্যামরা। সার্বিয়ার বিপক্ষে মাত্র এক গোলে জয়ের ম্যাচে শুরুর দিকেই বেলিংহ্যাম গোল করেছিলেন। গোল আর বাড়াতে পারেনি থ্রি লায়ন্সরা। ডেনমার্ক ম্যাচে এরকম হলে সমস্যায় পড়তে হতে পারে।

গত ইউরো চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ড ১২০ মিনিটের ম্যাচ জিতেছিল ২-১ গোলে। ফাইনালে ইতালির কাছে পেনাল্টিতে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ইংল্যান্ডের।

গেল বিশ্বকাপের সেমিতে বাদ পড়ার প্রতিশোধটা এবার নিতে চাইবে ডেনমার্ক। এ জন্য তারা যে নিজেদের উজাড় করে দিবে এ বিষয়ে কোনো সন্দেহ নাই। ইংলিশরাও প্রথাগত অ্যাটাকিং ফুটবলে মেতে উঠলে একটি জমজমাট ম্যাচই দেখা যাবে।

এখন পর্যন্ত দুই দল মোট ২২ বার একে অন্যের মোকাবেলা করেছে। তাতে সমান ১৩টি ম্যাচ জিতেছে ইংল্যান্ড। ৪টি ম্যাচে জয় ডেনমার্কের।  ড্র হয়েছে ৫টি ম্যাচ। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়