ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

সূর্য-হার্দিকের ব্যাটে ভারতের চ্যালেঞ্জিং সংগ্রহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ২০ জুন ২০২৪   আপডেট: ০০:১২, ২১ জুন ২০২৪
সূর্য-হার্দিকের ব্যাটে ভারতের চ্যালেঞ্জিং সংগ্রহ

সুপার এইটের ‘গ্রুপ-১’ এর ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে ভারত। সূর্যকুমার যাদবের ফিফটি ও হার্দিক পান্ডিয়া, বিরাট কোহলি ও ঋভষ পন্তর ব্যাটে ভর করে ৮ উইকেটে ১৮১ রান করেছে তারা। জিততে আফগানিস্তানকে করতে হবে ১৮২ রান।

ব্যাট করতে নেমে ১১ রানেই প্রথম উইকেট হারায় ভারত। এ সময় ফজলহক ফারুকির বলে রশিদ খানের হাতে ক্যাচ দিয়ে আউট হন অধিনায়ক রোহিত শর্মা। ১৩ বলে ১ চারে ৮ রান করেন তিনি।

সেখান থেকে ঋষভ পন্ত ও বিরাট কোহলি এগিয়ে নিতে থাকেন দলীয় সংগ্রহকে। ৫৪ রানের মাথায় ফিরেন ১১ বলে ৪ চারে ২০ রানের ঝড়ো ইনিংস খেলা পন্ত। তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রশিদ। ৬২ রানের মাথায় ফেরেন কোহলিও। ২৪ বলে ১ চারে ২৪ রান করে যান তিনি। রশিদ খানের দ্বিতীয় শিকার হন কোহলি।

আরো পড়ুন:

সূর্যকুমার যাদব ও শিবাম দুবে দলীয় সংগ্রহকে টেনে নেন ৯০ পর্যন্ত। এই রানে দুবে ফেরেন রশিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে। ৭ বলে ১ ছক্কায় ১০ রান আসে তার ব্যাট থেকে। এরপর সূর্য ও হার্দিক ৬০ রানের জুটি গড়েন পঞ্চম উইকেটে। দলীয় ১৫০ রানের মাথায় ফারুকির বলে মোহাম্মদ নবীর হাতে ক্যাচ দিয়ে সূর্য ফিরেন ফিফটি করে। মাত্র ২৮ বলে ৫টি চার ও ৩ ছক্কায় ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলে যান। ঝড় তোলা হার্দিকও ফিরেন ১৫৯ রানের মাথায়। নাভিন-উল-হকের বলে আজমতউল্লাহ ওমরজাইর হাতে ক্যাচ দিয়ে হার্দিক ফিরেন ২৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩২ রানের ইনিংস খেলে।

১৬৫ রানের মাথায় রবীন্দ্র জাদেজা ফেরেন ফারুকির তৃতীয় শিকার হয়ে। ১ চারে ৭টি রান আসে তার ব্যাট থেকে। ইনিংসের শেষ বলে রান আউট হন অক্ষর প্যাটেল। তার ১২ রানের ইনিংসে ভর করে ভারত ৮ উইকেট হারিয়ে ১৮১ রান পর্যন্ত যায়।

বল হাতে রশিদ ৪ ওভারে ২৬ রানে ৩টি উইকেট নেন। ফারুকি ৪ ওভারে ৩৩ রান দিয়ে ৩টি উইকেট নেন। নাভিন উল ৪ ওভারে ৪০ রানে নেন ১টি উইকেট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়