ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ব্রেট লি’র ১৭ বছর পর কামিন্সের হ্যাটট্রিক, ভাঙলেন মালিঙ্গার রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ২১ জুন ২০২৪   আপডেট: ১০:৫৩, ২১ জুন ২০২৪
ব্রেট লি’র ১৭ বছর পর কামিন্সের হ্যাটট্রিক, ভাঙলেন মালিঙ্গার রেকর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ২০০৭ সালে হ্যাটট্রিক করেছিলেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি। বাংলাদেশের বিপক্ষে তিনি গড়েছিলেন এই রেকর্ড। তার ১৭ বছর পর দ্বিতীয় অস্ট্রেলিয়ান বোলার হিসেবে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন প্যাট কামিন্স। আজ শুক্রবার সকালে নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষেই হ্যাটট্রিক করেন কামিন্স। যা এবারের বিশ্বকাপে প্রথম।

বাংলাদেশের বিপক্ষে ১৮তম ওভারে এসে পঞ্চম বলে মাহমুদউল্লাহ রিয়াদকে বোল্ট করেন কামিন্স। পরের বলে নতুন ব্যাটসম্যান মাহেদী হাসান উড়িয়ে মারতে গিয়ে ডিপ থার্ডম্যানে অ্যাডাম জাম্পার হাতে ধরা পড়ে আউট হন। একওভার পরে এসে ২০তম ওভারের প্রথম বলেই তৌহিদ হৃদয়কে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন ওয়ানডে বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

যা এবারের বিশ্বকাপে প্রথম এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সপ্তম। তার আগে ব্রেট লি (২০০৭), কুর্টিস ক্যাম্ফার (২০২১), ওয়ানিন্দু হাসারাঙ্গা (২০২১), কাগিসু রাবাদা (২০২১), কার্তিক মায়াপ্পন (২০২২) ও জশ লিটল (২০২২) টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করেছিলেন।

আজ কামিন্স বল হাতে ৪ ওভারে ২৯ রান দিয়ে ৩টি উইকেট নেন। এর মধ্য দিয়ে সাদা বলের বিশ্বকাপে তার মোট উইকেট সংখ্যা হয় ৯৫। এর মাধ্যমে তিনি ভেঙে দেন লাসিথ মালিঙ্গার সর্বোচ্চ উইকেটের রেকর্ড। মালিঙ্গা ওয়ানডে বিশ্বকাপে নিয়েছিলেন ৫৬ উইকেট। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩৮টি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়