ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

সেমিফাইনালে চোখ রেখে মুখোমুখি ইংল্যান্ড-দ. আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ২১ জুন ২০২৪   আপডেট: ১৪:৫০, ২১ জুন ২০২৪
সেমিফাইনালে চোখ রেখে মুখোমুখি ইংল্যান্ড-দ. আফ্রিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্বে নিজেদের ছন্দ খুঁজে পায়নি দক্ষিণ আফ্রিকা কিংবা ইংল্যান্ড। প্রোটিয়ারা চার ম্যাচের চারটিতেই জিতলেও ধুঁকতে হয়েছে অধিকাংশ সময়। অন্যদিকে ইংল্যান্ড বাদ পড়তে পড়তে এসেছে সুপার এইটে।

তবে এই পর্বে এসেই বদলে গেছে তাদের চেহারা। দক্ষিণ আফ্রিকা প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১৯৪ রানের বড় সংগ্রহ দাঁড় করে জয় পায় ১৮ রানে। অন্যদিকে ইংল্যান্ড আয়োজক ও দারুণ ছন্দে থাকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দেয় ৮ উইকেটে। ১৮০ রানের টার্গেট তাড়া করে ছুঁয়ে ফেলে ১৭.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে।

নিজেদের ছন্দ খুঁজে পাওয়া দল দুটি আজ শুক্রবার রাতে মুখোমুখি হবে শেষ আটের লড়াইয়ে। এই ম্যাচে যারা জয় পাবে তারা সেমিফাইনালের পথে অনেকখানি এগিয়ে যাবে।

মুখোমুখি লড়াইয়ে অবশ্য দুই দল সমানে সমান। এর আগে ২৫ বারের মুখোমুখি লড়াইয়ে উভয় দলের জয় ১২টিতে। একটি ম্যাচে কোনো ফল হয়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে ছয়বার মুখোমুখি হয়েছিল দল দুটি। তার মধ্যে দক্ষিণ আফ্রিকার জিতেছে ৪টিতে। ইংল্যান্ড জিতেছে ২টি।

আজ অবশ্য ইংল্যান্ড জিতলে ব্যবধান কমবে। আর দক্ষিণ আফ্রিকা জিতলে ব্যবধান বাড়ার পাশাপাশি সেমিফাইনালের সম্ভাবনা বেড়ে দ্বিগুণ হবে।

দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ:
কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রেজা হেনড্রিকস, আইডেন মার্করাম, ট্রিস্টান স্টাবস, হেনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), ডেভিড মিলার, মার্কো জানসেন, কেশব মহারাজ, কাগিসু রাবাদা, তাবরেইজ শামসি/অটনিল বার্টম্যান ও অ্যানরিখ নরকিয়া।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ:
ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক, উইকেটরক্ষক), মঈন আলী, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন,স্যাম কারান, জোফরা আর্চার,  আদিল রশিদ, মার্ক উড/ক্রিস জর্ডান ও রিস টপলে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়