ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

তুরস্ককে হারিয়ে শেষ ষোলোতে পর্তুগাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০৩, ২৩ জুন ২০২৪   আপডেট: ০০:৫৮, ২৩ জুন ২০২৪
তুরস্ককে হারিয়ে শেষ ষোলোতে পর্তুগাল

নিজেদের দ্বিতীয় ম্যাচে তুরস্ককে হারিয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে পর্তুগাল। আজ শনিবার (২৩ জুন, ২০২৪) রাতে বার্নার্ডো সিলভা ও ব্রুনো ফার্নান্দেজের গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে পর্তুগীজরা। এই জয়ে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে পর্তুগাল। পাশাপাশি নকআউট পর্বে জায়গা করে নিয়েছে। ২ ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে তুরস্ক আছে দ্বিতীয় স্থানে। ১ পয়েন্ট করে নিয়ে চেকিয়া তৃতীয় ও জর্জিয়া আছে চতুর্থ স্থানে।

জর্জিয়ার বিপকে দুর্দান্ত খেলা তুরস্ক আজ পর্তুগালের বিপক্ষে সুবিধা করতে পারেনি। মাঠে অসংখ্য সমর্থক থাকলেও মাঠের খেলায় প্রভাব বিস্তার করতে পারেনি। এদিন ২১ মিনিটেই পিছিয়ে পড়ে তুর্কিশরা। এ সময় বামদিক থেকে ডি বক্সের মধ্যে আসা বল ব্যাকহিলে ক্লিয়ার করার চেষ্টা করেন তুরস্কের রক্ষণভাগের একজন খেলোয়াড়। বল সরাসরি চলে যায় বার্নার্ডোর কাছে। তিনি বাম পায়ের শটে জালে জড়াতে ভুল করেননি।

২৮ মিনিটের সময় তুরস্কর সামেত আকায়দিনের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয়। এ সময় তিনি ডি বক্সের সামনে থেকে গোলরক্ষকের উদ্দেশ্যে ব্যাক পাস দেন। কিন্তু সে সময় গোলরক্ষক ডানদিকে একটু দূরে ছিলেন। বল তার নাগালের বাইরে দিয়ে জালে প্রবেশ করে। যদিও গোলরক্ষক ও আরও একজন খেলোয়াড় বলটি রুখতে প্রাণপণ চেষ্টা করেন। কিন্তু তারা নাগালে যাওয়ার আগেই বল গোললাইন অতিক্রম করে। তাতে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পর্তুগীজরা।

বিরতির পর ৫৫ মিনিটে ব্যবধান আরও বাড়ান ব্রুনো। এ সময় ডানদিক দিয়ে আক্রমণে ওঠেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ঢুকে পড়েন ডি বক্সে। তাকে রুখতে এগিয়ে আসেন তুরস্কের গোলরক্ষক। এ সময় বক্সের মধ্যে বামদিকে ছিলেন ব্রুনো। রোনালদো নিজে শট না নিয়ে ব্রুনোকে দেন। ব্রুনো ফাঁকা পোস্টে অনায়াসে বল পাঠান।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। অবশ্য পর্তুগালের জয়ের জন্য, শেষ ষোলো নিশ্চিত হওয়ার জন্য আর বেশি গোলের ব্যবধানের জয় প্রয়োজনও হয়নি।

শেষ ম্যাচে বুধবার দিবাগত রাতে জর্জিয়ার মুখোমুখি হবে রোনালদো-ব্রুনোরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়