ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

দশজনের ইকুয়েডরকে হারালো ভেনেজুয়েলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ২৩ জুন ২০২৪   আপডেট: ১১:৩৭, ২৩ জুন ২০২৪
দশজনের ইকুয়েডরকে হারালো ভেনেজুয়েলা

কোপা আমেরিকার ম্যাচ মানেই লাতিন ফুটবলের ছন্দ। তবে আজ সেই ছন্দের বাইরে গিয়ে উত্তাপ ছড়ালো ভেনেজুয়েলা ও ইকুয়েডরের ম্যাচ। তাতে লাল কার্ড দেখে শুরুতেই ধাক্কা খেলো ইকুয়েডর। এরপর সমানে সমান লড়াই করলেও ১০ জন নিয়ে জিততে পারলো না তারা। দশজনের ইকুয়েডরের বিপক্ষে ভেনেজুয়েলার জয় ২-১ গোলে।

বাংলাদেশ সময় রোববার (২৩ জুন) সকালে ‘বি’ গ্রুপের ম‍্যাচে মুখোমুখি হয় দুই দল। তাতে প্রথমার্ধের শেষ দিকে ইকুয়েডরকে এগিয়ে নেন হেরেমি সারমিয়েন্তো। দ্বিতীয়ার্ধেই অবশ্য ঘুরে দাঁড়ায় ভেনেজুয়েলা। দুই বদলি খেলোয়াড় জুন্দের কাদিস ও এদুয়ার্দ বেইয়োর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

ম্যাচের শুরুতেই দুই দল সমানে সমান লড়াই করতে থাকে। এর মধ্যেই ২২তম মিনিটের মাথায় বলের নাগাল পেতে পা অনেক ওপরে তুলেছিলেন ইকুয়েডর অধিনায়ক ভালেন্সিয়া। বুট গিয়ে লেগেছিল জোসে মার্টিনেজের মুখে। তাতে প্রথমে তাকে হলুদ কার্ড দেখান রেফারি। পরে ভিএআর দেখে সিদ্ধান্ত পরিবর্তনে লাল কার্ড জুটে ভ্যালেন্সিয়ার ভাগ্যে।

আগামী বৃহস্পতিবার জ‍্যামাইকার বিপক্ষে পরের ম্যাচে মাঠে নামবে ইকুয়েডর। লাল কার্ড দেখায় গুরুত্বপূর্ণ এই ম্যাচে অধিনায়ককে পাচ্ছে না ইকুয়েডর। দেশটির সর্বোচ্চ গোলদাতার না থাকা দলকে ভোগাবে নিশ্চয়ই। একই দিন মেক্সিকোর মুখোমুখি হবে ভেনেজুয়েলা।

ভ্যালেন্সিয়া বের হয়ে যাওয়ার পর ১০ জনের ইকুয়েডর পরিস্থিতি বুঝে খেলতে থাকে। অনেকটা খেলার ধারার বিপরীতে ৪০ মিনিটে একুয়েডরকে এগিয়ে নেন সারমিয়েন্তো। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। এগিয়ে থেকে বিরতিতে যায় ইকুয়েডর।

বিরতির পর গোল শোধের জন্য মরিয়া হয়ে আক্রমণ করতে থাকে ভেনেজুয়েলা। দশজনের ইকুয়েডর প্রতিপক্ষের আক্রমণ সামলাতে গিয়ে হিমশিম খাচ্ছিলো। তাতে ৬৪ মিনিটে থ্রো-ইন থেকে গোল করে ম‍্যাচে সমতা ফেরান কাদিস। ১০ মিনিট পর ভেনেজুয়েলাকে জয়সূচক গোল এনে দেন বেইয়ো।

হার দিয়ে শুরু হলো ইকুয়েডরের বিশ্বকাপ মিশন। সেই সঙ্গে অধিনায়ককে হারানোর ধাক্কা। সব মিলিয়ে ইকুয়েডরের সামনে কঠিন পথ। তবে আশা হারাচ্ছে না দলটি। ম‍্যাচ শেষে মিডফিল্ডার মোইসেস কেইসেদো জানালেন, এখান থেকে ঘুরে দাঁড়ানোর সামর্থ‍্য তাদের আছে। সেটাই দেখার অপেক্ষা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়