ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সেমির স্বপ্ন নিয়ে প্রথমবার মুখোমুখি ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ২৩ জুন ২০২৪  
সেমির স্বপ্ন নিয়ে প্রথমবার মুখোমুখি ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে অসম এক লড়াইয়ে মুখোমুখি ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র। আজকের লড়াই দুই দলের জন্যেই সেমিফাইনাল খেলার। তবে ইংল্যান্ডের জন্য পথটা যত সহজ, যুক্তরাষ্ট্রের জন্য ততোই কঠিন। তবে অনিশ্চয়তার খেলা বলে ক্রিকেটে যেকোনো কিছু ঘটতে পারে, এই আশায় মাঠে নামছে উভয় দল।

আজ রোববার (২৩ জুন) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় সুপার এইট পর্বে গ্রুপ-২ এর নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র। এই প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হবে তারা। 

সুপার এইটে এখন পর্যন্ত দু’টি করে ম্যাচ খেলেছে ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র। এর মধ্যে এক ম্যাচ জিতেছে ইংলিশরা। অন্যদিকে দুই ম্যাচেই হেরে টুর্নামেন্ট থেকে বিদায়ের শঙ্কায় রয়েছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। শেষ ম্যাচে ইংলিশদের কাছে হেরে গেলে আনুষ্ঠানিকভাবে সুপার এইট থেকেই বিশ্বকাপ শেষ হবে যাবে যৌথ আয়োজকদের।

তবে একটা সমীকরণে বেঁচে থাকবে যুক্তরাষ্ট্রের আশা।এজন্য তাদেরকে প্রথমেই ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেতে হবে। এরপর দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। ওই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ বড় ব্যবধানে হারলে তবেই রান রেটে এগিয়ে থেকে সেমির টিকিট পেতে পারে যুক্তরাষ্ট্র।

আগের দুটি ম্যাচ বলছে সমীকরণ মেলানো যুক্তরাষ্ট্রের জন্য বেশ কঠিন। গ্রুপ পর্বে চমক দেখালেও সুপার এইটে নিজেদের সেরাটা দিতে পারেনি যুক্তরাষ্ট্র। দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে ও ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে তারা। তবে শেষ ম্যাচে জয়ের জন্য মরিয়া অ্যারন জোনসের দল।

এদিকে সেমির দৌড়ে ভালোভাবে টিকে থাকতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে জিততেই হবে ইংল্যান্ডকে। শেষ ম্যাচে ইংল্যান্ড জিতলে ও অন্য ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ওয়েস্ট ইন্ডিজ হারলে সেমির টিকিট পাবে ইংলিশরাই।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়