ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আফগানিস্তানকে অভিনন্দন জানিয়ে আক্ষেপ প্রকাশ করলেন খাজা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫২, ২৩ জুন ২০২৪   আপডেট: ১৯:২৭, ২৩ জুন ২০২৪
আফগানিস্তানকে অভিনন্দন জানিয়ে আক্ষেপ প্রকাশ করলেন খাজা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান। বিশ্বকাপের মঞ্চে কয়েক দফা প্রচেষ্টার পর অবশেষে আফগানরা পেলো ঐতিহাসিক জয়ের দেখা।

এমন জয় দেখে উচ্ছ্বসিত অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ক্রিকেটার উসমান খাজা। তিনি আফগানিস্তান দলের প্রশংসা করার পাশাপাশি আক্ষেপও প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে খাজা লিখেন, ‘ভালো খেলেছো ভাইয়েরা। দিনের সেরা দল তোমরা। তোমরা দেশ ও দেশের বাইরের অনেক মানুষের অনুপ্রেরণা। আফসোস তোমাদেরকে অস্ট্রেলিয়ার মাটিতে আমরা খেলতে দেখতে পারছি না।’

২০২০ সাল থেকে আফগানিস্তানের বিপক্ষে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না অস্ট্রেলিয়া। একের পর এক সিরিজ বাতিল করছে ও স্থগিত করছে। কারণ হিসেবে তারা উল্লেখ করছে আফগানিস্তানে নারী ক্রিকেট নাই। নারীদের স্বাধীনতা নাই। মানবাধিকার নাই।

দ্বিপাক্ষিক সিরিজ না খেললেও বৈশ্বিক আসরে নিয়মিত খেলছে তারা। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে বাগে পেয়েও অস্ট্রেলিয়াকে হারাতে পারেনি তারা। এক গ্লেন ম্যাক্সওয়েল ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচ ছিনিয়ে নিয়েছিলেন। তারও আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র ৪ রানের ব্যবধানে হেরেছিল আফগানরা। কয়েক দফা চেষ্টার পর অবশেষে অস্ট্রেলিয়াকে হারানোর অতৃপ্ত স্বাদ পেলো রশিদ-নবী-গুলবাদিনরা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়