ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জর্ডানের হ্যাটট্রিক, ৬ বলে ৫ উইকেট হারিয়ে অল্পরানে অলআউট যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৩, ২৩ জুন ২০২৪   আপডেট: ২২:৩৮, ২৩ জুন ২০২৪
জর্ডানের হ্যাটট্রিক, ৬ বলে ৫ উইকেট হারিয়ে অল্পরানে অলআউট যুক্তরাষ্ট্র

১৮তম ওভারের শেষ বল থেকে ১৯তম ওভারের পঞ্চম বল। এই ৬ বলের মধ্যে যুক্তরাষ্ট্র হারায় ৫ উইকেট। ১৯তম ওভারে ৫ বলে হ্যাটট্রিকসহ তার ৪টি উইকেট তুলে নেন ক্রিস জর্ডান। তাতে ১৮.৫ ওভারে মাত্র ১১৫ রানে অলআউট হয়ে যায় রূপকথার আবেশ ছড়িয়ে সুপার এইটে আসা যুক্তরাষ্ট্র। বড় ব্যবধানে জিতে সেমিফাইনালে যাওয়ার পথ উন্মুক্ত রাখতে ইংল্যান্ডকে করতে হবে ১১৬ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১১৫ রান করে যুক্তরাষ্ট্র। এরপর ৬ বলের ব্যবধানে বাকি ৫ উইকেট হারিয়ে ১১৫ রানেই অলআউট হয়ে যায় তারা।

স্যাম কারানের করা ১৮তম ওভারের শেষ বলে ক্রিস জর্ডানের হাতে ক্যাচ দিয়ে আউট হন হারমিত সিং। ১৭ বলে ২ চার ও ১ ছক্কায় ২১ রান করে যান তিনি।

এরপর ১৯তম ওভার করতে আসেন জর্ডান। তার প্রথম বলেই কোরি অ্যান্ডারসন আউট হন হ্যারি ব্রুকের হাতে ক্যাচ দিয়ে। ২৮ বলে ১ ছক্কায় ২৯ রান করেন কোরি। নতুন ব্যাটসম্যান আলী খান পরের বলে কোনো রান নিতে পারেননি। তৃতীয় বলে বোল্ড হয়ে যান আলী। চতুর্থ বলে এলবিডব্লিউ হন নতুন ব্যাটসম্যান নস্টুশ কেনজিংয়ে। পঞ্চম বলে সৌরভ নেত্রাভালকার বোল্ড হয়ে গেলে জর্ডানের হ্যাটট্রিক পূর্ণ হয়। আর যুক্তরাষ্ট্র অলআউট হয়।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে প্রথম বোলার হিসেবে জর্ডান বিশ্বকাপে হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখান আজ।

কোরি ও হারমিতের বাইরে নিতিশ কুমার ২৪ বলে ১ চার ও ২ ছক্কায় করেন সর্বোচ্চ ৩০ রান। ১২ রান করেন স্টিভেন টেইলর। আর ১০টি রান আসে অ্যারোন জোনসের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। তাদের মধ্যে চারজন আউট হন শূন্যরানে।

বল হাতে জর্ডান ২.৫ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৪টি উইকেট নেন। আদিল রশিদ ৪ ওভারে ১৩ রান দিয়ে নেন ২টি উইকেট। স্যাম কারান ২ ওভারে ২৩ রান দিয়ে নেন ২টি। এছাড়া রিস টপলে ও লিয়াম লিভিংস্টন ১টি করে উইকেট নেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়