ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

অস্ট্রেলিয়ায় ৬ টি-টোয়েন্টি এইচপি দলের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০৬, ২৬ জুন ২০২৪  
অস্ট্রেলিয়ায় ৬ টি-টোয়েন্টি এইচপি দলের

জুলাইয়ে বিসিবির হাই পারফরম্যান্স দল অস্ট্রেলিয়া সফর করবে। দুইটি চারদিনের ম্যাচ ও একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলবে এইচপি দল। টি-টোয়েন্টি টুর্নামেন্টে সেমিফাইনাল ও ফাইনাল বাদে ৬টি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশের দলটি। সেমিফাইনাল ও ফাইনাল খেললে ম্যাচ আরও বাড়বে।

এই টুর্নামেন্টে এইচপি দলসহ খেলবে পাকিস্তান শাহীনস (পাকিস্তান ‘এ’ দল) এবং বিগ ব্যাশের শীর্ষ দলগুলো। সফরের সূচি চূড়ান্ত করেছে আয়োজক নর্দার্ন টেরিটরি। বাংলাদেশের দলটি ১৩ জুলাই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবে। চারদিনের ম্যাচের জন্য তাদের সফরসঙ্গী হবে বাংলাদেশ ‘এ’ দলের ক্রিকেটাররা। শুরুতে পাকিস্তান শাহীনসের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ খেলবে এইচপি দল। ডারউইনে ১৯ থেকে ২২ জুলাই প্রথম এবং ২৬ থেকে ২৯ জুলাই দ্বিতীয় চারদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে।

এরপর হবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যেখানে মোট ৯টি দল খেলবে। ৯ থেকে ১৮ আগস্ট, ১০ দিনের টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ৩০টি। এইচপি দল, পাকিস্তান শাহীনসসহ টুর্নামেন্টে অংশ নেবে পার্থ স্কোর্চার্স, মেলবোর্ন রেনেগেডস, মেলবোর্ন স্টারস, তাসমানিয়া, অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং এসিটি কোমেটস।

বিসিবির পরিচালক ও এইচপির চেয়ারম্যান নাঈমুর রহমান দূর্জয় বলেছেন, ‘বিসিবি হাই পারফরম্যান্স দলকে মর্যাদাপূর্ণ টপ এন্ড সিরিজে আমন্ত্রণ জানানোর জন্য আমরা নর্দার্ন টেরিটরি ক্রিকেট এবং ক্রিকেট অস্ট্রেলিয়াকে আন্তরিক ধন্যবাদ জানাই। এই সুযোগটি নিঃসন্দেহে আমাদের খেলোয়াড়দের অমূল্য অভিজ্ঞতা প্রদান করবে এবং উচুঁ মানের একটি প্রতিযোগিতায় তারা নিজেদের মেলে ধরার সুযোগ পাবে।’

টি-টোয়েন্টি টুর্নামেন্টে এইচপি দলের প্রথম ম্যাচ ১১ আগস্ট মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে। পরদিন তাসমানিয়ার সঙ্গে দ্বিতীয় ম্যাচ খেলবে তারা। এরপর ১৪ থেকে ১৭ আগস্ট পর্যন্ত টানা চারদিনে চার ম্যাচ খেলবে বাংলাদেশের দলটি। যেখানে প্রতিপক্ষ অ্যাডিলেড স্ট্রাইকার্স, এসিটি কোমেটস, পার্থ স্কোর্চার্স ও পাকিস্তান শাহীনস।

১৮ আগস্ট দুটি সেমিফাইনাল ও ফাইনাল হবে একদিনে। সকালে পাশাপাশি দুই মাঠে সেমিফাইনালের পর ফাইনাল হবে বিকেলে ডিএক্সসি এরিনাতে।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়