ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

হেরেও শেষ ষোলোতে নেদারল্যান্ডস, সঙ্গী অস্ট্রিয়া ও ফ্রান্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩০, ২৬ জুন ২০২৪   আপডেট: ০৫:৫০, ২৬ জুন ২০২৪
হেরেও শেষ ষোলোতে নেদারল্যান্ডস, সঙ্গী অস্ট্রিয়া ও ফ্রান্স

ইউরোর ‘ডি’ গ্রুপ থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে ফ্রান্স ও অস্ট্রিয়া। অন্যদিকে দুই ম্যাচ শেষে টেবিলের শীর্ষে থাকা নেদারল্যান্ডস ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা সেরা দল হিসেবে নকআউট পর্বে উঠেছে।

বাংলাদেশ সময় মঙ্গলবার (২৫ জুন, ২০২৪) রাতে ‘ডি’ গ্রুপ থেকে নকআউট পর্বে যাওয়ার ত্রিমুখী লড়াইয়ে মুখোমুখি হয় ফ্রান্স-পোল্যান্ড এবং নেদারল্যান্ডস ও অস্ট্রিয়া। ফ্রান্স ১-১ গোলে ড্র করে পোল্যান্ডের সঙ্গে। আর নেদারল্যান্ডস ৩-২ গোলে হেরে যায় অস্ট্রিয়ার কাছে। তাতে ৩ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে ওঠে অস্ট্রিয়া। আর ৩ ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফ্রান্স। ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে নেদারল্যান্ডসও যায় নকআউট পর্বে। আর পোল্যান্ড ১ পয়েন্ট নিয়ে বিদায় নেয় গ্রুপপর্ব থেকে।

পোল্যান্ডের বিপক্ষে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ফ্রান্স। দ্বিতীয়ার্ধে উভয় দল পেনাল্টি থেকে একটি করে গোল করে।

৫৬ মিনিটের মাথায় পেনাল্টি পায় ফ্রান্স। পেনাল্টি থেকে গোল করেন কিলিয়ান এমবাপ্পে। এর মধ্য দিয়ে ইউরোতে তার গোল গেড়ো ছোটান। এই প্রথম ইউরোতে তিনি গোল পেলেন। ৭৯ মিনিটে পেনাল্টি পায় পোল্যান্ডও। আর পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান রবার্ত লেভানডোভস্কি। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ।

নেদারল্যান্ডস ও অস্ট্রিয়ার ম্যাচটি অবশ্য বেশ উত্তাপ ছড়িয়েছিল। ম্যাচের ষষ্ঠ মিনিটেই দনিয়েল মালেনের আত্মঘাতী গোলে এগিয়ে যায় অস্ট্রিয়া। তবে ৪৭ মিনিটে নেদারল্যান্ডসের কোডি গাকপো গোল করে ফেরান সমতা।

বেশিক্ষণ অবশ্য এই সমতা স্থায়ী হয়নি। ৫৯ মিনিটে রোমানো স্কিমিড গোল করে আবার এগিয়ে নেন দলকে। ৭৫ মিনিটে নেদারল্যান্ডসের মেম্ফিস ডিপায়ে গোল করে সমতা ফেরান। অবশ্য ৮০ মিনিটে অস্ট্রিয়ার মার্সেলো সাবিতজার গোল করে আবার এগিয়ে নেন দলকে। এই গোলটি অবশ্য বাকি সময়ে আর শোধ দিতে পারেনি ডাচরা। তাতে হারও এড়াতে পারেনি তারা। কিন্তু পয়েন্ট ভালো থাকায় তৃতীয় স্থানে থেকেও শেষ ষোলোতে জায়গা করে নিতে পারে রোনালড কোম্যানের শিষ্যরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়