ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

ড্র-য়ের রেকর্ড গড়ে ড্যানিশ ডিনামাইটের নকআউটে পা 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৪, ২৬ জুন ২০২৪   আপডেট: ০৪:০৪, ২৬ জুন ২০২৪
ড্র-য়ের রেকর্ড গড়ে ড্যানিশ ডিনামাইটের নকআউটে পা 

গতবারের সেমিফাইনালিস্ট ডেনমার্ক জেতেনি একটি ম্যাচে, তবে হারেওনি কোনোটিতে। তিন ম্যাচের প্রত্যেকটিতে ড্র। ইউরোর গ্রুপপর্বে ড্র-য়ের রেকর্ড গড়ে নকআউটে পা দিয়েছে ড্যানিশ ডিনামাইট খ্যাত ডেনমার্ক।

মঙ্গলবার দিবাগত রাত ১টায় ইউরো চ্যাম্পিয়নশীপের গ্রুপ সি থেকে সার্বিয়ার মুখোমুখি হয়ে ডেনমার্ক। ম্যাচটি গোলশূন্য ড্র হয়। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে শেষ ষোলতে নাম লিখিয়েছে ড্যানিশরা।

একই গ্রুপে চার দলের লড়াইয়ে ফল হয়েছে মাত্র ১টি  ম্যাচে। সার্বিয়ার বিপক্ষে ইংলিশদের জয় ছাড়া প্রত্যেকটি ম্যাচ ড্র হয়েছে। সর্বোচ্চ ৫ পয়েন্ট ইংল্যান্ডের। ড্যানিশদের সমান ৩ ড্র করে ৩ পয়েন্ট নিয়ে নক আউটে গিয়েছে স্লোভেনিয়াও।

আরো পড়ুন:

প্রথমবারের মতো ডেনমার্ক গ্রুপপর্বের প্রত্যেকটি ম্যাচে ড্র করেছে। এ ছাড়া দেশটি টানা চতুর্থ আসরের তৃতীয়টিতে গ্রুপপর্বের বাধা পেরোতে পেরেছে। অন্যদিকে সার্বিয়া সবশেষ ৮টি ম্যাচের কোনোটিতে জয়ের দেখা পায়নি।

আজও দাপট দেখিয়ে খেলেছে ডেনমার্ক। তবে ফিনিশিংয়ে ব্যর্থ হয়ে গোলের দেখা পায়নি দলটি। ১৩টি শট নেয় ড্যানিশরা, যেখানে সার্বিয়ার শট মাত্র ৫টি! বল দখলেও এগিয়ে ছিল ডেনমার্ক, দেশটির পায়ে বল ছিল ৫৪ শতাংশ সময়।    

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়