ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

পেরুর জালে কানাডার এক গোল 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ২৬ জুন ২০২৪   আপডেট: ০৮:৪৯, ২৬ জুন ২০২৪
পেরুর জালে কানাডার এক গোল 

২৪ বছর পর দক্ষিণ আমেরিকার কোনো দলকে প্রথমবার হারাল কানাডা। ৭৪ মিনিটে গোল করে কানাডাকে পেরুর বিপক্ষে ১-০ গোলের জয় এনে দিয়েছেন জনাথান ডেভিড। মঙ্গলবার কোপা আমেরিকার অতি গুরুত্বপূর্ণ ম্যাচে এই দুই দল মুখোমুখি হয়েছিল কানাসের চিলড্রেন মারসি স্টেডিয়ামে।

ম্যাচে পেরু একজন কম নিয়ে খেলেছে। ম্যাচের ৫৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মিগুয়েল আরাউজো। জ্যাকোব শ্যাফেলবার্গের সঙ্গে মুখোমুখি ট্যাকেলে বাজেভাবে ফাউল করায় আরাউজোকে কার্ড দেখান রেফারি। 

নতুন কোচ জ্যাসে মার্সের অধীনে কানাডার এটি প্রথম জয়। আমেরিকান এই কোচকে গত মাসে নিয়োগ দেওয়া হয়। ২০০০ সালে কনকাকাফ গোল্ড কাপ ফাইনালে কানাডা ২-০ গোলে হারিয়েছিল কম্বোডিয়াকে। এরপর দক্ষিণ আমেরিকার কোনো দলকে কখনোই তারা হারাতে পারেনি। 

আরো পড়ুন:

ডেভিডের গোলে সেই অপেক্ষা ফুরাল। জাতীয় দলের জার্সিতে ৩৯১ মিনিট পর গোল পেয়েছেন ডিভিড। যা তার কানাডার হয়ে ২৭তম গোল।  

ম্যাচের শুরুতে অনাকাঙ্খিত ঘটনা ঘটে যায়। সহকারী রেফারি সূর্য রশ্নির কারণে টিকতে না পেরে মাঠেই লুটিয়ে পড়েন। পরে তাকে মাঠ থেকে সরিয়ে নেওয়া হয়। 

কানাডা কোপা আমেরিকার প্রথম ম্যাচে আর্জেন্টিনার কাছে ২-০ গোলে হেরে যায়। অন্যদিকে পেরু গোলশূন্য ড্র করে চিলির বিপক্ষে। প্রতিযোগিতায় টিকে থাকতে আজ তাদের পয়েন্ট দরকার ছিল। উল্টো ম্যাচ হেরে বিদায়ঘণ্টা বাজছে তাদের। 

ম্যাচের ৭৪ মিনিটে ডেভিড কানাডাকে উল্লাসে ভাসান। কাইল লারিন লং পাস দেন শ্যাফেলবার্গকে। শ্যাফেলবার্গ ক্রস করে বল এগিয়ে দেন ডেভিডকে। দুই টাচে বল নিয়ে এগিয়ে গোল রক্ষক পেড্রো গ্যালাসেকে পরাস্ত করেন ডেভিড। পেরু ম্যাচে গোল করার একাধিক সুযোগ পেয়েছিল। কিন্তু ফরোয়ার্ডে ফিনিশিং ভালো না হওয়ায় ম্যাচ হারতে হয়েছে তাদেরকে।

এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার পর দুই নম্বরে অবস্থান করছে কানাডা। ১ পয়েন্ট নিয়ে পেরুর অবস্থান চারে। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়