ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

পর্তুগালের সামনে ইতিহাসের গড়ার অপেক্ষায় থাকা জর্জিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ২৬ জুন ২০২৪  
পর্তুগালের সামনে ইতিহাসের গড়ার অপেক্ষায় থাকা জর্জিয়া

ইউরো চ্যাম্পিয়নশিপে আজ মাঠে নামছে পর্তুগাল। তাদের প্রতিপক্ষ প্রথমবার ইউরো খেলতে এসেই ঝলক দেখানো জর্জিয়া। এই ম্যাচে জর্জিয়ার সামনে ইতিহাস গড়ার সুযোগ। আজ জিতলে শেষ ষোলোতে পৌছে যেতে পারে দলটি। এদিকে পর্তুগাল আগেই শেষ ষোলোর টিকিট কেটেছে। এবার তাদের সামনে সুযোগ বেঞ্চ পরীক্ষার। 

বাংলাদেশ সময় আজ বুধবার (২৬ জুন) দিবাগত রাত ১টায় মুখোমুখি হবে পর্তুগাল ও জর্জিয়া। ইতোমধ্যে দুই ম্যাচ থেকে ১ ড্র ও হারে ১ পয়েন্ট নিয়ে অভিষেকেই নকআউটে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে জর্জিয়া। জিতলে ৪ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা বেঁচে থাকবে তাদের। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে তুরস্ক ও চেক প্রজাতন্ত্রের ম্যাচের দিকেও। তারাও আছে দৌড়ে।

পর্তুগালকে হারানো বেশ কঠিন হবে সেটা মানছেন জর্জিয়া কোচ উইলি স্যাগনল। তবে স্বপ্নের পেছনে ছুটতে চান তিনি ও তাঁর দল। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে স্যাগনল বলেন, ‘এটা পর্তুগাল। তবে আমরা স্বপ্ন দেখা ছাড়ছি না। আমাদের যা শক্তি আছে সবই নিংড়ে দেবো।’

প্রথম দু’টি ম্যাচ জিতে ইতিমধ্যেই শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে পর্তুগাল। কিন্তু এখনও গোল পাননি কিংবদন্তি ক্রিস্টিয়ানো রোনালদো। জর্জিয়ার বিরুদ্ধে পর্তুগালের ম্যাচটি নেহাত নিয়মরক্ষার হলেও রোনালদোর সামনে গোল করার আরও একটি সুযোগ।

এদিকে শেষ ষোলোয় নামার আগে জর্জিয়ার বিপক্ষে ম্যাচটা পর্তুগালের জন্য প্রস্তুতির মতোই। শেষ ম্যাচে তিন গোলে তুরস্ককে হারানোর পরে ফুরফুরে মেজাজে রয়েছে রবার্তো মার্টিনেজের দল। কিন্তু জর্জিয়ারে হারিয়ে সম্পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে পরবর্তী পর্বে যেতে চায় পর্তুগাল। সেই সঙ্গে চায় রোনালদোর গোল।

এ নিয়ে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তরুণ ফুটবলার ফ্রান্সিস্কো কনকেসাও বলেন, ‘আমরা ভালো ছন্দে রয়েছি। শেষ দু’টি ম্যাচ জিতে পরবর্তী পর্ব প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে। এ বার অপেক্ষা আমাদের কিংবদন্তির (রোনালদো) একটি গোলের। তা হলে পরবর্তী পর্বে আরও আত্মবিশ্বাসী হয়ে নামতে পারব।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়