ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

৪৩ রানের অবিশ্বাস্য ওভার! 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ২৬ জুন ২০২৪  
৪৩ রানের অবিশ্বাস্য ওভার! 

কাউন্টি চ্যাম্পিয়নশিপে অবিশ্বাস্য এক ঘটনা ঘটে গেল। ইংল্যান্ডের পেসার ওলি রবিনসন এক ওভারে দিয়ে আসলেন ৪৩ রান! পাঠক ঠিকই পড়ছেন। ৪৩ রান। 

সাসেক্স এবং লিস্টারশায়ারের ম্যাচে ঘটেছে এমন কাণ্ড। লিস্টারশায়ারের ব্যাটসম্যান লুইস কিম্বার সাসেক্সের পেসার রবিনসনের পেসারের ওভারে ৪৩ রান তোলেন। ‘নয় বলের’ এই ওভারে কিম্বার ছয়টা চার এবং দুটি  ছক্কা হাঁকিয়েছেন। যেখানে তিনটি বাউন্ডারি এসেছে নো বলে। জানিয়ে রাখা ভালো, কাউন্টি চ্যাম্পিয়নশিপে নো বলে ১ নয়, ২ রান যুক্ত হয়। 
কাউন্টি চ্যাম্পিয়নশিপে এটাই এক ওভারে সর্বোচ্চ রানের ঘটনা। এর আগে শোয়েব বসির এক ওভারে ৩৮ রান দিয়েছিলেন। সব মিলিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে এটি দ্বিতীয় ব্যয়বহুল ওভার। 

ওভারের প্রথম শর্ট বলে পুল করে ছক্কা হাঁকান কিম্বার। দ্বিতীয় বলটিও ছিল একই জায়গায়। সঙ্গে হয়েছিল নো। ব্যাটসম্যান পুল করে মিড উইকেট দিয়ে পাঠান বাউন্ডারিতে। স্কোরবোর্ডে যোগ হয় ৬ রান। বৈধ দ্বিতীয় বল উইকেট থেকে সরে ডিপ থার্ড দিয়ে আরেকটি চার হাঁকান কিম্বার। তৃতীয় শর্ট বল পুল করে ব্যাকওয়ার্ড স্কয়ার দিয়ে দ্বিতীয় ছক্কা পান ব্যাটসম্যান। প্রথম তিন বলে স্কোরবোর্ডে যোগ হয় ২২ রান। 

চতুর্থ বল স্কয়ার লেগ দিয়ে চার মারার পরের বল কাভার দিয়ে আরেকটি চার মেরে সেঞ্চুরি তুলে নেন কিম্বার। সেঞ্চুরি পাওয়া বলটি ছিল নো। ফলে এখানে আরো ১০ রান যোগ হয়। পঞ্চম বল ড্রাইভ করে মিড অন দিয়ে চার রান পান ব্যাটসম্যান। স্কোরবোর্ডে ততক্ষণে রান ৩৬। 

ওভার শেষ করতে গিয়ে রবিনসন আরো দুই বল করেন। ষষ্ঠ বলটি ছিল নো। কাভার দিয়ে চার মেরে আনন্দে মেতে উঠেন কিম্বার। কাউন্টি চ্যাম্পিয়নশিপে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড তখন তার দখলে। ৩৮ রানের ওভার ছাপিয়ে তখন রান ৪২। 

রবিনসন ওভারটি শেষ কেমন করেন সেটাই ছিল দেখার। শুরুর মতো শেষটাতেও শর্ট বল। এবার পুল করে বল মিড উইকেটে পাঠালে ১ রানের বেশি নিতে পারেননি কিম্বার। তাতে সব মিলিয়ে স্কোরবোর্ডে রান ৪৩। 

রবিনসনের এই ওভারের আগে কিম্বারের রান ছিল ৫৬ বলে ৭২। ঝড় তুলে ৬২ বলেই সেঞ্চুরি তুলে নেন ডানহাতি ব্যাটসম্যান। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়